ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

মানিকগঞ্জে কলেজছাত্র হত্যা: ২ আসামির যাবজ্জীবন

মানিকগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ১২ জুন ২০২২  
মানিকগঞ্জে কলেজছাত্র হত্যা: ২ আসামির যাবজ্জীবন

মানিকগঞ্জের দৌলতপুরে কলেজছাত্র আরিফ হোসেন হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১২ জুন) বিকেল পৌনে ৪টার দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক বছর কারাদণ্ড দেওয়া হয়েছে।

নিহত আরিফ হোসেন দৌলতপুরের কাকনা এলাকার শুকুর আলীর ছেলে। তিনি মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের (অনার্স) বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র ছিলেন।   

দণ্ডপ্রাপ্তরা হলেন, দৌলতপুরের কাকনা এলাকার মাইনুদ্দিনের ছেলে মো. লিংকন (৪০) ও একই এলাকার স্বরুপ আলীর ছেলে আলতাফ হোসেন (৪০)।

এজাহার সূত্রে জানা যায়, পূর্বশত্রুতার জেরে ২০০৫ সালের ২৭ মার্চ রাত সাড়ে ৯টার দিকে কলেজছাত্র আরিফ হোসেনকে হত্যা করে ছিলামপুর সেতুর নিচে কচুরিপানা দিয়ে ঢেকে রাখে আসামিরা। ঘটনার পরের দিন নিহতের বাবা শুকুর আলী বাদী হয়ে লিংকন, আলতাফ, হাসান আলী, মজ্ঞু, সহন, মাইনুদ্দিন, রাসেল, বাদল ও জিন্নাত আলীকে আসামি করে দৌলতপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার পর আসামিদের গ্রেপ্তার করা হয়। ২০০৬ সালের ৩১ মে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। 

মামলায় দোষী প্রমাণিত না হওয়ায় হাসান আলী, মজ্ঞু, সহন, মাইনুদ্দিন, রাসেল ও বাদলকে খালাস দেন আদালত। মামলা চলাকালে আসামি জিন্নাত আলীর মৃত্যু হলে তাকে মামলা থেকে তাকে বাদ দেওয়া হয়। 

রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মথুরনাথ সরকার সন্তোষ প্রকাশ করলেও আসামিপক্ষের আইনজীবী আরিফ হোসেন লিটন এবং হুমায়ন কবির সেন্টু উচ্চ আদালতে আপিলের কথা জানিয়েছেন।
 

চন্দন/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়