Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

মাস্ক ব্যবহার না করায় ৫৪ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২২, ৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৮:২৫, ৩ ডিসেম্বর ২০২০
মাস্ক ব্যবহার না করায় ৫৪ জনকে জরিমানা

চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় ও বিপনি বিতানে অভিযান চালিয়ে মাস্ক ব্যবহার না করায় ৫৪ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২ ডিসেম্বর) দিনভর চট্টগ্রাম জেলা প্রশাসনের ৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট পৃথক পৃথক এলাকায় এ অভিযান পরিচালনা করেন।

অভিযানের বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম আলমগীরের নেতৃত্বে মহানগরের বায়জিদ এলাকায় করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে  জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় জেলা প্রশাসন, চট্টগ্রামের পক্ষ হতে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে ৭ মামলায় ৭ জনকে ৭০০ টাকা অর্থদণ্ড করা হয়।

অন্যদিকে, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক নগরীর হকার্স মার্কেট ও রিয়াজুদ্দিন বাজারে অভিযানে মাস্ক না পরার কারণে ২০ ব্যক্তিকে ৩০০০ টাকা অর্থদণ্ড করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন মহানগরীর আগ্রাবাদ বাদামতলী মোড় এলাকায় কোভিড ১৯ এর প্রাদুর্ভাব ঠেকাতে  ও স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকল্পে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময়  মাস্ক ব্যবহার না করার দায়ে ১৬ মামলায় ১৬ জনকে ২৭৫০ টাকা অর্থদণ্ড করেন। এসময় জেলা প্রশাসন , চট্টগ্রাম এর পক্ষ থেকে হকার, ভিক্ষুক, পথচারী, বাসচালক, রিকশাচালকদের মাঝে প্রায় ২০০টি মাস্ক বিতরণ করা হয়।

অন্যদিকে, নগরীর কাজীর দেউড়ি ও কর্ণফুলী নতুন ব্রিজ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। এসময় কাজীর দেউড়ি সিডিএ মার্কেট ও কর্ণফুলী নতুন ব্রিজে মাস্ক ব্যবহার না করার দায়ে ৯ মামলায় ৯ জনকে ২৫৫০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। জনস্বার্থে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ও সচেতনতা সৃষ্টির জন্য এই ধরনের মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক আরও জানান,  করোনার সম্ভাব্য সেকেন্ড ওয়েভকে সামনে রেখে মানুষকে সচেতন করার লক্ষ‌্যে প্রতিদিন ৮ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে  নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট, বিপনি বিতান, শপিংমল, বাস স্ট্যন্ডে অভিযান পরিচালনা করা হচ্ছে। এই অভিযান অব্যাত থাকবে।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়