Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৭ রমজান ১৪৪২

মাহমুদউল্লাহর ফিটনেস রিপোর্ট পেলেই শ্রীলঙ্কা সফরের দল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৬, ৭ এপ্রিল ২০২১  
মাহমুদউল্লাহর ফিটনেস রিপোর্ট পেলেই শ্রীলঙ্কা সফরের দল

বাংলাদেশ জাতীয় টেস্ট দলে আবারও মাহমুদউল্লাহ রিয়াদকে ফেরানোর কথা ভাবছেন নির্বাচকরা। আসন্ন শ্রীলঙ্কা সফরে তাকে দলে রাখতে চান তারা। একই ইচ্ছা টিম ম্যানেজমেন্টেরও। কিন্তু বাধ সেধেছে মাহমুদউল্লাহর ফিটনেস।

নিউ জিল্যান্ডের বিপক্ষে সফরের শেষ ওয়ানডেতে ঊরুতে টান লাগায় খেলতে পারেননি মাহমুদউল্লাহ। দেশে ফিরে ফিটনেস টেস্ট দিয়েছেন ডানহাতি ব্যাটিং স্পিন অলরাউন্ডার। তার রিপোর্টের অপেক্ষায় আছেন নির্বাচকরা। একই অবস্থা পেসার হাসান মাহমুদের। এই দুই ক্রিকেটারের ফিটনেস রিপোর্ট পেয়ে গেলে শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বুধবার সন্ধ্যায় রাইজিংবিডিকে নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘আমরা মাহমুদউল্লাহ ও হাসানের রিপোর্টের অপেক্ষায় আছি। সেটা পেয়ে গেলে দল দিয়ে দেবো। এমনিতে বাকি যারা আছে তারা তো জেনেই গেছে সব। এখন শুধু দুইজনের জন্য অপেক্ষা।’

মাহমুদউল্লাহ গত বছর টেস্ট দল থেকে বাদ পড়েন। একই সঙ্গে লাল বলের ক্রিকেটে চুক্তিও হারান। পাকিস্তান সফরে বাজেভাবে আউট হওয়ার খেসারত দিতে হয় তাকে। অবশ্য করোনার কারণে খুব বেশি কিছু মিস করেননি। ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট খেলা হয়নি। এবার দলের মিডল অর্ডারের ঘাটতি পোষাতে টিম ম্যানেজমেন্ট সিনিয়র মাহমদউল্লাহর ওপর আবার আস্থা রাখতে যাচ্ছে। 

নিউ জিল্যান্ড সফরের শেষ দিকে ইনজুরিতে পড়েছিলেন মুশফিকুর রহিমও। ভালো খবর, তিনি পুরোপুরি সুস্থ। দ্বীপরাষ্ট্রে সফরে বড় বহর নিয়ে যেতে হবে বাংলাদেশকে। সেখানে কোয়ারেন্টাইন শেষে অনুশীলন পর্বে স্বাগতিক দেশের সুযোগ-সুবিধা পাওয়া যাবে না। এজন্য দেশের ক্রিকেটারদের সেখানে নিয়ে যেতে হবে। পাশাপাশি কোয়ারেন্টাইন ইস্যুতে বহর লম্বা হচ্ছে বলে জানালেন হাবিবুল বাশার।

জাতীয় দলের এই নির্বাচক বলেন, ‘করোনার কারণে এখন আমরা যেখানেই যাবো বহর লম্বা হতে হবে। দুর্ভাগ্যবশত কেউ করোনায় আক্রান্ত হয়ে গেলে দেশ থেকে তার বদলি পাওয়া সম্ভব নয় কোনোভাবেই। কারণ কোয়ারেন্টাইন জটিলতা আছে, তাকে তৈরি করার বিষয় আছে। এজন্য আমাদের প্রত্যেকের বিকল্প নিয়ে যেতে হচ্ছে।’ 

মুমিনুল হকের নেতৃত্বে আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কায় যাওয়ার কথা বাংলাদেশের। দুটি টেস্ট ম্যাচ হবে ক্যান্ডির অদূরে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে । এই মাঠে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। প্রথম টেস্ট শুরু হবে ২১ এপ্রিল, আট দিন পর দ্বিতীয় টেস্ট।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়