ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মাহি বি চৌধুরীকে জিজ্ঞাসাবাদ

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৫ ১১:০২:৫৪ এএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৬ ৮:১৮:৫৮ এএম
মাহি বি চৌধুরীকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্রে অর্থপাচার ও জ্ঞাত আয় বহিভূর্ত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে বিকল্প ধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুদকের প্রধান কার্যালয়ে সকাল সোয়া ১০টা থেকে অনুসন্ধান কর্মকর্তা দুদক উপ-পরিচালক জালাল উদ্দিন আহাম্মদ তার জিজ্ঞাসাবাদ শুরু করেন। দুদকের জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

তবে একই অভিযোগে তলব করা হলেও হাজির হননি মাহি বি চৌধুরীর স্ত্রী আশফাহ হক। গত ৭ আগস্ট তাদেরকে তলব করে দ্বিতীয় দফায় চিঠি দিয়েছিল সংস্থাটি।

তথ্য-উপাত্ত সংগ্রহে আরো সময় চেয়ে এ দম্পতির আবেদনের বিপরীতে ১৮ দিন সময় দিয়ে আজ (২৫ আগস্ট) উপস্থিত হয়ে বক্তব্য দেয়ার জন্য ফের তলবি নোটিশ পাঠিয়েছিল দুদক।

এর আগে গত ২৮ জুলাই দুদকের প্রধান কার্যালয় থেকে সাবেক রাষ্ট্রপতি ড. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ছেলের গুলশানের বারিধারার (রোড নং ১২, বাড়ি ১৯) ঠিকানায় তলবি নোটিশ পাঠানো হয়। যেখানে তাদেরকে ৭ আগস্ট সকাল সাড়ে ১০টায় হাজির হতে বলা হয়েছিল।

দুদক সূত্রে জানা যায়, মাহি বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হকের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে অর্থ পাচারের মাধ্যমে জ্ঞাত আয় বহিভূর্ত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। চলতি বছরের জুন মাসে তাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক।


রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৯/এম এ রহমান/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন