ঢাকা     সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

মিঠুনের ১২১ রানের জবাবে দিপুর ১০১, মাহমুদউল্লাহর ৯৬

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ২৪ নভেম্বর ২০২২  
মিঠুনের ১২১ রানের জবাবে দিপুর ১০১, মাহমুদউল্লাহর ৯৬

বিসিএলের প্রথম দুই রাউন্ডে নিষ্প্রভ ছিলেন মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু ও মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ রাউন্ডে তিনজনই পেলেন রানের দেখা। তবে কাজে লাগল কেবল দিপু ও মাহমুদউল্লাহর রান।

বিসিবি সেন্ট্রাল জোনের হয়ে ১২১ রান করা মিঠুনের শতক বৃথা গেছে। মাহমুদউল্লাহর ৯৬ ও দিপুর ১০১ রানে ভর করে বিসিএলের ফাইনালে গেছে বিসিবি নর্থ জোন। বিকেএসপিতে মিঠুনের অনবদ‌্য শতকে সেন্ট্রাল জোন ৮ উইকেটে ২২৮ রান করে। জবাবে ৩ ওভার হাতে রেখে নর্থ জোন ৫ উইকেটে জয় নিশ্চিত করে।

স্কোরবোর্ডই বলে দেয় মিঠুন একাই টেনেছেন দলের ইনিংস। ১১৪ বলে ১০ চার ও ৬ ছক্কায় ইনিংসটি সাজান। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন দশ নম্বর ব‌্যাটসম‌্যান হাসান মাহমুদ। চরম অফফর্মে থাকা সৌম‌্য এবার থামেন ১১ রানে। নাজমুল হোসেন শান্তর ব‌্যাট থেকে আসে ১৫ রান। মুমিনুল লিগে দ্বিতীয়বারের মতো খুলতে পারেননি রানের খাতা। মোসাদ্দেক হোসেন থেমে যান ৯ রানে। বল হাতে নর্থ জোনের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন সাইফ উদ্দিন, শফিকুল ইসলাম ও সৈকত আলী।

লক্ষ‌্য তাড়ায় নর্থের ইনিংসও গতি পায়নি। ৪০ রান তুলতেই ৩ উইকেট হারায় তারা। সৈকত শূন‌্য, লিটন ৯ ও ফজলে মাহমুদ ১১ রানে আউট হন। সেখান থেকে দলের হাল ধরেন দিপু ও মাহমুদউল্লাহ। ১৮১ রানের জুটি গড়েন তারা। তাতেই ম‌্যাচ ছিনিয়ে নেয় নর্থ জোন।

দিপু শতক তুলে ম‌্যাচটা স্মরণীয় রাখলেও মাহমুদউল্লাহ ৪ রানের আক্ষেপে পুড়েন। ম‌্যাচসেরা নির্বাচিত হওয়া দিপু ১৫১ বলে ১০১ রান করেন ৭ চার ও ২ ছক্কায়। মাহমুদউল্লাহ ৯৬ রান করেছেন ৯৮ বলে। ৮টি চার ও ৪টি চার ছিল তার ইনিংসে।

দুজনের কেউই ম‌্যাচ শেষ করে আসতে পারেনি। শান্তর বলে এগিয়ে বড় শট খেলতে গিয়ে স্ট‌্যাম্পড হন মাহমুদউল্লাহ। মুমিনুলের বলে দিপু এলবিডব্লিউ হন। তিন ম‌্যাচে দুই জয় নিয়ে বিসিএলের ওয়ানডে সংস্করণে ফাইনালে গেছে মাহমুদউল্লাহর নর্থ জোন। যেখানে তাদের প্রতিপক্ষ তিন ম‌্যাচে তিন জয় পাওয়া বিসিবি সাউথ জোন।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়