Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

মিরপুরে বস্তিবাসীদের জন্য ভাড়াভিত্তিক নতুন প্রকল্প  

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:১২, ২ ডিসেম্বর ২০২০   আপডেট: ০০:৪৮, ২ ডিসেম্বর ২০২০
মিরপুরে বস্তিবাসীদের জন্য ভাড়াভিত্তিক নতুন প্রকল্প  

রাজধানীর মিরপুরে বস্তিবাসীদের জন্য ভাড়াভিত্তিক নতুন প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটির ১৩তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সভাপতিত্ব করেন।

বৈঠকে কমিটি সদস্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ণ চন্দ্র চন্দ, মো: জিল্লুল হাকিম, মো: মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান এবং জোহরা আলাউদ্দিন উপস্থিত ছিলেন।

ডিসেম্বর মাসকে বিজয়ের ও গৌরবের মাস উল্লেখ করে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শাহাদাৎ বরণকারী সদস্য এবং মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাৎ বরণকারী শহীদদের গভীর শ্রদ্ধাভরে বৈঠকে স্মরণ করা হয়।

রাজধানীর রমনা পার্কের অবকাঠামোগত উন্নয়ন এবং রমনা লেকসহ সার্বিক সৌন্দর্য বৃদ্ধিকরণ প্রকল্পের পূর্বের নকশা নিয়ে বিশেষজ্ঞদের সাথে বৈঠক করে দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়। এছাড়াও  শিশু পার্কের আধুনিকায়ন এবং পার্ক এলাকায় মসজিদ বাদে নকশা বহির্ভূত সকল স্থাপনা, জরাজীর্ণ ভবন ও রেস্টুরেন্ট ভেঙ্গে কফিশপ নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

চট্টগ্রামের হালিশহর হাউজিং এস্টেটের এ ব্লকে অত্যাধুনিক এনএইচএ মাল্টিপারপাস টাওয়ার নির্মাণ প্রকল্পের কাজের গতি বাড়ানোর সুপারিশ করা হয়।

ঢাকার মিরপুরে আবাসিক ফ্ল্যাট ‘স্বপ্ননগর আবাসিক প্রকল্প ১’ ও  ‘স্বপ্ননগর আবাসিক প্রকল্প ২’ এবং উত্তরার ৩য় ফেজে  ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের কাজ পরিদর্শনের সিদ্ধান্ত হয়।

বৈঠকে রাজশাহীর আরডিএ মার্কেট ভেঙ্গে নতুন করে নির্মাণের জন্য সিটি করপোরেশনের সাথে বৈঠক করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে গুলশান-বনানী-বারিধারা লেক উন্নয়ন প্রকল্পের ব্যয় কমানোর জন্য বিশেষজ্ঞদের সাথে বৈঠক করে ব্যবস্হা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান, রাজউকের চেয়ারম্যানসহ জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/নাসিম

সর্বশেষ

পাঠকপ্রিয়