ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মুগ্ধতা ছড়িয়ে মুগ্ধর ফাইফার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৪, ৭ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ২১:৪৯, ৭ ফেব্রুয়ারি ২০২৩
মুগ্ধতা ছড়িয়ে মুগ্ধর ফাইফার

সাকিব আল হাসানকে দিয়ে শুরু। শেষ চতুরঙ্গ ডি সিলভাকে দিয়ে। মাঝে মাহমুদউল্লাহ রিয়াদ, করিম জানাত ও মোহাম্মদ ওয়াসিমের উইকেট নিয়ে মুকিদুল ইসলাম মুগ্ধ এলোমেলো করে দিলেন ফরচুন বরিশালের ব্যাটিং।

৩.১ ওভারে ২৩ রানে ৫ উইকেট নেন মুগ্ধ। যা এবারের বিপিএলে যে কোনো বোলারের প্রথম পাঁচ উইকেট শিকার। ডানহাতি পেসারের মুগ্ধতা ছড়নো বোলিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে মাত্র ১২১ রানে গুটিয়ে যায় বরিশাল।

সব মিলিয়ে বিপিএলে এটি ১৭তম পাঁচ উইকেট শিকার। নবম বাংলাদেশি বোলার হিসেবে এমন কীর্তি করলেন মুকিদুল।

উইকেট ভালো হওয়ায় এবার ব্যাটসম্যানদের আগ্রাসন ছিল বেশি। বোলাররা দলগতভাবেই ভালো করেছিলেন। একক ঝলকের দেখা মিলেছে কালেভাদ্রে। এর আগে খুলনার নাহিদুল ইসলাম ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে ৬ রানে ৪ উইকেট পেয়েছিলেন। এছাড়া তাসকিন আহমেদও ৯ রানে ৪ উইকেট পেয়েছিলেন। এছাড়া নাসিম শাহ, রেজাউর রহমান, ওয়াহাব রিয়াজ, নাসির হোসেনরাও ৪ উইকেট পেয়েছেন। মুগ্ধ সেই শেকল ভেঙে পেলেন ৫ উইকেটের স্বাদ।

এবারের বিপিএলে এর আগে ৫ ম্যাচে কেবল ৪ উইকেট পেয়েছিলেন মুগ্ধ। উইকেট না পাওয়ার পাশাপাশি তার বোলিংয়ে তেমন বিষ ছিল না। রান খরচ করেছেন অনায়েসে। এজন্য জায়গাও হারাতে হয়েছিল। দুই ম্যাচ পর মুগ্ধ আজই একাদশে ফিরেছেন। যে দলে আন্দ্রে রাসেল, সুনীল নারিনও খেলছেন।

তাদেরকে দর্শক করে কুমিল্লার সব দায়িত্ব মুগ্ধ নিজের কাঁধেই তুলে নিয়েছিলেন। সাকিবকে নিজের প্রথম ওভারেই বোল্ড করেন। পরে মাহমুদউল্লাহকেও বোল্ড করে দ্বিতীয় সাফল্য পান। ডেথ ওভারে নিজের তৃতীয় ওভার করতে ফেরেন মুগ্ধ। ওই ওভারে পরপর দুই বলে করিম জানাত ও মোহাম্মদ ওয়াসিমকে ফেরান। হ্যাটট্রিকের সুযোগ ছিল। কিন্তু হ্যাটট্রিক বল রুখে দেন খালেদ।

পরের ওভারে নিজের প্রথম ফাইফারের স্বাদ পেয়ে যান মুগ্ধ। এর আগে ৩০ রানে ৩ উইকেট ছিল তার ক্যারিয়ার সের। আজ ২৩ রানে পেয়ে গেছেন ৫ উইকেট।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়