ঢাকা     শনিবার   ২১ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪২৯ ||  ১৯ শাওয়াল ১৪৪৩

মেইড ইন বাংলাদেশ উইক নভেম্বরে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:২৪, ১৫ মে ২০২২  
মেইড ইন বাংলাদেশ উইক নভেম্বরে

রাজধানীতে আগামী ১২ নভেম্বর শুরু হবে মেইড ইন বাংলাদেশ ইউক। একই দিন শুরু হবে ৩৭তম আইএএফ ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশন-২০২২। মেইড ইন বাংলাদেশ ইউক সপ্তাহব্যাপি চললেও ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশন প্রথম তিন দিন চলবে।

শনিবার (১৪মে) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান ও ইন্টারন্যাশনাল অ্যাপারেল ফেডারেশন (আইএএফ) মহাসচিব ম্যাথিয়াস ক্রিয়েটি এই ঘোষণা দেন। দুটি অনুষ্ঠানের মধ্যে যৌথভাবে কনভেনশনের আয়োজন করবে আইএএফ, বিজিএমইএ, বাংলাদেশ নীটওয়্যার প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিকেএমইএ)। ‘মেইড ইন বাংলাদেশ উইক’ এর আয়োজক বিজিএমইএ।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশনে ৪০টি দেশের প্রতিনিধিত্বকারী পোশাক শিল্প সমিতি, নেতৃস্থানীয় ব্র্যান্ড এবং অন্যান্য স্টেকহোল্ডারসহ আইএএফ তাদের সকল সদস্যদের অংশগ্রহন নিশ্চিত করবেন। এই কনভেনশনের মাধ্যমে প্রতিনিধি এবং অংশগ্রহণকারীরা নিজেদের মধ্যে নেটওয়ার্কিং, অভিজ্ঞতা বিনিময় এবং শিল্পের ভবিষ্যত নিয়ে ধারণা বিনিময় করা হবে।

‘মেইড ইন বাংলাদেশ উইক’ এর মাধ্যমে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের ইতিবাচক, নিরাপদ কর্মপরিবেশ, পরিবেশগত টেকসই উন্নয়ন এবং শ্রমিকদের কল্যানের ক্ষেত্রে পোশাক শিল্প যে অনন্য অগ্রগতি অর্জন করেছে তা স্থানীয় ও আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরা হবে।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, ৩৭তম আইএএফ ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশন আরও টেকসই উৎপাদন ও সোর্সিং নিশ্চিত করতে ক্রেতা, সরবরাহকারী ও বৈশ্বিক ষ্টেকহোল্ডারদের মধ্যে একটি বড় ধরনের সহযোগিতা গড়ে তুলতে ভূমিকা রাখবে। তাছাড়া ‘মেইড ইন বাংলাদেশ উইক’ এ অংশগ্রহনকারীদের নিকট দেশের পোশাক শিল্পের আকর্ষনীয় ইতিবাচক দিকগুলো তুলে ধরা হবে।

আইএফএ মহাসচিব ম্যাথিয়াস ক্রিয়েটি বলেন, ৩৭তম আইএএফ ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশনে বাংলাদেশী পোশাক শিল্প, শিল্পের বর্তমান প্রধান চ্যালেঞ্জ ও সমাধান সম্পর্কে তুলে ধরবে।

ঢাকা/এনএফ/নাসিম

সর্বশেষ

পাঠকপ্রিয়