ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৮, ৩ মার্চ ২০২১  
মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে নিজের মেয়েকে ধর্ষণের দায়ে শামশুল আলম (৪৫) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকার অর্থদণ্ড বা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (৩ মার্চ) কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পিপি অ‌্যাডভোকেট সৈয়দ মো. রেজাউর রহমান রেজা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেবুন্নাহার আয়শা এই আদেশ দেন। রায় দেওয়ার সময় শামশুল আলম আদালতে উপস্থিত ছিলেন।

স্পেশাল পিপি অ‌্যাডভোকেট সৈয়দ মো. রেজাউর রহমান রেজা জানান, ২০১৮ সালের ২৮ জুন স্ত্রী বাড়ি না থাকার সুযোগে নিজের মেয়েকে ধর্ষণ করে শামশুল আলম। এ ঘটনায় মেয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয়। 
পরে ২০১৮ সালের ৬ জুলাই ধর্ষণের দায়ে কক্সবাজারের রামু থানায় একটি মামলা দায়ের করেন অভিযুক্তের স্ত্রী। ২০১৯ সালের ১৪ মে এ মামলার অভিযোগ গঠন করা হয়। রাষ্ট্রপক্ষে মোট নয় জন সাক্ষী আদালতে উপস্থাপন করেন। 

রাষ্ট্রপক্ষ সন্দেহাতীত ভাবে মামলা প্রমাণ করতে সক্ষম হওয়ায় স্বাক্ষীদের স্বাক্ষ্যে ৯(১) ধারা মতে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত।

সুজাউদ্দিন রুবেল/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়