ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মৌলভীবাজার পৌরসভার ৯৭ কোটি টাকার বাজেট ঘোষণা

মৌলভীবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ২৪ সেপ্টেম্বর ২০২০  
মৌলভীবাজার পৌরসভার ৯৭ কোটি টাকার বাজেট ঘোষণা

শহরের সৌন্দর্যবর্ধনকে অগ্রাধিকার দিয়ে মৌলভীবাজার পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরের ৯৭ কোটি  টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে পৌরসভা হলরুমে সাংবাদিকদের সামনে এই বাজেট পেশ করেন মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান।

বাজেটে ৯৭ কোটি ১৬ লাখ ৩৩ হাজার ৬৮০ টাকা আয় ও ৯৬ কোটি ৬৪ লাখ ১ হাজার ৮ টাকা ব্যয় ধরা হয়েছে। উদ্ধৃত্ত দেখানো হয়েছে ৫২ লাখ ৩২ হাজার ৬৭২ টাকা।
  
বাজেট প্রদানকালে মেয়র ফজলুর রহমান বলেন, ‘মৌলভীবাজার পৌরসভার জন্য জলবায়ু পরিবর্তন ট্রাস্ট প্রকল্প তহবিলের আওতায় বর্তমানে পৌরসভার পুকুর ও শহরের সৈয়ারপুর পুকুরের গাইডওয়ালসহ সৌন্দর্যবর্ধনের কাজ ও রাস্তা নির্মাণের জন্য ৪ কোটি টাকা ও আগামীতে আরও ৪ কোটি বরাদ্দসহ মোট ৮ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। এছাড়া শহরের শান্তিবাগ এলাকায় মুননদীর তীর এবং কোদালীছড়ার দুই তীর ঘেঁষে ওয়াকওয়ে নির্মাণ ও সৌন্দর্যবর্ধণের কাজ করা হবে বলেও জানান তিনি।

বাজেটে রাজস্ব আয় দেখানো হয়েছে ৭ কোটি ৯০ লাখ ৫০ হাজার ৪৬৮ টাকা। এ খাতে ব্যয় দেখানো হয়েছে ৭ কোটি ৮৫ লাখ ৬৯ হাজার ৪৮৭ টাকা। উন্নয়ন খাতে আয় দেখানো হয়েছে ৬৮ কোটি ৪৪ লাখ ৭৬ হাজার ৫২১ টাকা ও ব্যয় দেখানো হয়েছে ৮৮ কোটি ৪৪ লাখ ৭৬ হাজার ৫২১ টাকা। মূলধনী খাতে আয় দেখানো হয়েছে ৫৪ লাখ ৮২ হাজার ৫২১ টাকা এবং ব্যয় দেখানো হয়েছে ৩৩ লাখ ৫৫ হাজার টাকা।

মৌলভীবাজার পৌরসভার সচিব মো. ইসহাক ভূইয়ার সঞ্চালনায় বাজেট অনুষ্ঠানে মৌলভীবাজার পৌরসভার কাউন্সিলরাদের মধ্যে উপস্থিত ছিলেন জালাল আহমদ, মনবীর রায় মঞ্জু, আনিছুজ্জামান বায়েছ, ফয়ছল আহমদ, আসাদ হোসেন মক্কু, নাহিদ হোসেন, শ্যামলী পুরকায়স্থ।

সাইফুল্লাহ হাসান/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়