ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রমজানের প্রথম জুমায় চট্টগ্রামে মুসল্লির ঢল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৯, ১৬ এপ্রিল ২০২১   আপডেট: ১৪:৫২, ১৬ এপ্রিল ২০২১
রমজানের প্রথম জুমায় চট্টগ্রামে মুসল্লির ঢল

পবিত্র মাহে রমজানের প্রথম জুমায় চট্টগ্রামের মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল নেমেছিলো। নামাজ শেষে মুনাজাতে করোনা মুক্তির জন্য মহান আল্লাহর কাছে বিশেষ মুনাজাত করা হয়।

চট্টগ্রাম জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদসহ শহরের কেন্দ্রে অবস্থিত বড় মসজিদগুলোতে ছিলো মুসল্লিদের উপচে পড়া ভিড়। এসব মসজিদে সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য মসজিদ অভ্যন্তরে সীমিত সংখ্যক মুসল্লির জায়গা হলেও মসজিদের বাইরে শত শত মুসল্লি নামা আদায় করেছে।

শুক্রবার (১৬ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন মসজিদে জুমা’র নামাজ আদায়ের খোঁজ নিয়ে জানা গেছে, নগরীর অলিগলিসহ প্রায় সব মসজিদেই ছিলো মুসল্লিদের উপচে পড়া ভিড়। মসজিদ অভ্যন্তরে জায়গা না পেয়ে অনেককেই মসজিদের বাইরে নামাজ আদায় করতে হয়েছে। করোনা সংক্রমণ রোধে নামাজে ২০ জনের অধিক মুসল্লির অংশগ্রহনের নির্দেশনা অধিকাংশ মসজিদেই মানা হয়নি। কিছু কিছু মসজিদে কর্তৃপক্ষ সামাজিক দুরত্ব এবং কম মুসল্লির অংশগ্রহণের ব্যাপারে চেষ্ঠা করলেও মুসল্লিদের ভিড়ের কারণে তা সম্ভব হয়নি।

এদিকে, রমজানের প্রথম জুমা’র নামাজ শেষে প্রতিটি মসজিদে বাংলাদেশকে করোনাভাইরাস থেকে মুক্তির জন্য মহান আল্লাহর প্রতি বিশেষ মুনাজাত করা হয়। মুসল্লিরা স্বতস্ফুর্তভাবে সেই মুনাজাতে অংশ নেন।

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়