ঢাকা     রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১২ ১৪২৭ ||  ০৯ সফর ১৪৪২

রাজপুত্র আলওয়ালিদ শিগগিরই মুক্ত হবেন!

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ২৭ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজপুত্র আলওয়ালিদ শিগগিরই মুক্ত হবেন!

সৌদি রাজপুত্র আলওয়ালিদ

আন্তর্জাতিক ডেস্ক : দুর্নীতিবিরোধী অভিযানে গ্রেপ্তার সৌদি আরবের বিলিয়নিয়ার রাজপুত্র আলওয়ালিদ শনিবার বলেছেন, তার বিরুদ্ধে আনা সব অভিযোগ শিগগিরই নিষ্পত্তি হবে এবং কয়েক দিনের মধ্যেই তিনি মুক্ত হবেন।

তিনি প্রত্যাশা ব্যক্ত করে বলেছেন, শুধু মুক্তই হবেন না, তার সব সম্পত্তিও ঠিকঠাক থাকবে।

সৌদি ধনকুবের ও রাজপুত্রদের জন্য রিয়াদের বিলাসবহুল রিৎজ-কার্লটন হোটেল কারাগারে রূপান্তর করে গ্রেপ্তারকৃতদের সেখানে রাখা হয়। সেখানে নিজের কক্ষে বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে রাজপুত্র আলওয়ালিদ এ প্রত্যাশা ব্যক্ত করেন।

ক্ষমতা সুসংহত করতে এবং তেলনির্ভর অর্থনীতির সুপারপাওয়ার সৌদি আরবে নীতিগত সংস্কার করতে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সাহসী পদক্ষেপের অংশ হিসেবে দুর্নীতিবিরোধী অভিযানে কয়েক ডজন রাজপুত্র ও ধনকুবেরকে গ্রেপ্তার করা হয়। এই অভিযানে গ্রেপ্তার হওয়ার পর দুই মাসের বেশি সময় হোটেলে বন্দি জীবন কাটিয়েছেন রাজপুত্র আলওয়ালিদ।

গ্রেপ্তারের এই প্রথম গণমাধ্যমের সঙ্গে কথা বলেন আলওয়ালিদ। তিনি সৌদি আরবের অন্যতম প্রধান ব্যবসায়ী ও রাজপরিবারের প্রভাবশালী সদস্য।

রয়টার্সকে আলওয়ালিদ বলেছেন, দুর্নীতি বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় তিনি তার নির্দোষিতার প্রমাণ দিয়ে যাচ্ছেন। তিনি প্রত্যাশা করছেন, সরকারের হাতে কোনো সম্পদ ছেড়ে না দিয়েই তিনি তার বৈশ্বিক বিনিয়োগ প্রতিষ্ঠান ‘কিংডম হোল্ডিং কো ৪২৮০ ডট এসই’-এর নিয়ন্ত্রণ বুঝে পাবেন।

‘ভুল বোঝাবুঝি’
তার এই বন্দিদশার জন্য তিনি ভুল বোঝাবুঝিকে দায়ী করেছেন এবং বলেছেন, যুবরাজের সংস্কার পদক্ষেপকে সমর্থন করেন তিনি। উল্লেখ্য, যুবরাজ মোহাম্মদ বিন সালমান ‘এমবিএস’ নামে পরিচিত।

রাজপুত্র আলওয়ালিদ সৌদি আরবে নারীদের কর্মসংস্থানের পক্ষে প্রথম দিককার সমর্থক এবং গাড়ি চালানোয় নারীদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহারেরও পক্ষে তিনি। গত বছর সেপ্টেম্বর মাসে সৌদি বাদশা সালমান নির্দেশ দিনে, আগামী বছর (২০১৮) থেকে এই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৭ জানুয়ারি ২০১৮/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়