ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

রাজশাহীতে অবশেষে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫৭, ২১ এপ্রিল ২০২১  
রাজশাহীতে অবশেষে স্বস্তির বৃষ্টি

রাজশাহীতে তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ। ঠিক সে সময়েই স্বস্তির বৃষ্টি হলো। বুধবার (২১ এপ্রিল) সন্ধ্যায় বৃষ্টি নেমে আসে। এর আগের দিনই রাজশাহীতে চলতি মৌসুমে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়। বুধবারের বৃষ্টির সঙ্গে ঠাণ্ডা বাতাস মানুষকে স্বস্তি এনে দিয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক দেবল কুমার মৈত্র জানান, সন্ধ্যা ৬টা ২০ মিনিটে বৃষ্টি শুরু হয়। সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে বৃষ্টি থামে। এই সময়ের মধ্যে ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে ঝড় হয়নি।

এর আগে গত ১২ এপ্রিল রাজশাহীতে ৭ দশমিক ৪ মিলিমিটার এবং ৯ এপ্রিল ২ মিলিমিটার বৃষ্টি হয়েছিল। বুধবার দুপুরের পর থেকেই রাজশাহীর আকাশ মেঘে মেঘে ঢাকা ছিল। সন্ধ্যায় নামে স্বস্তির বৃষ্টি।

বুধবার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ভোরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন সর্বোচ্চ ৪০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এটিই এবারের মৌসুমে দেশের সর্বোচ্চ তাপমাত্রা। মঙ্গলবার ভোরে রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ দেবল কুমার মৈত্র বলেন, গরম প্রকৃতির মধ্যে বুধবারের এই বৃষ্টি জনমনে স্বস্তি এনে দিয়েছে। তবে আপাতত আর বৃষ্টির তেমন সম্ভবনা নেই।

তানজিমুল/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়