ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজশাহী কলেজে চড়ুইভাতি

রাজশাহী কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ২১ জানুয়ারি ২০২৩   আপডেট: ২২:১৫, ২১ জানুয়ারি ২০২৩
রাজশাহী কলেজে চড়ুইভাতি

শীতে প্রাকৃতিক সৌন্দর্যে দেশসেরা রাজশাহী কলেজ নানা আঙ্গিকে বৈচিত্র্যপূর্ণ রূপ প্রস্ফুটিত হয়। শীতের এই আমেজে কলেজের দর্শন বিভাগের সকল বর্ষের ছাত্র-ছাত্রীদের নিয়ে বার্ষিক চড়ুইভাতি অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ জানুয়ারি) দর্শন বিভাগের আয়োজনে এথিকস ক্লাবের সহযোগিতায় কলেজ ক্যাম্পাসের রাষ্ট্র বিজ্ঞান ভবনের সামনের এই চড়ুইভাতি অনুষ্ঠিত হয়।

চড়ুইভাতি অনুষ্ঠানে দর্শন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক রাজিয়া সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহাঃ আব্দুল খালেক । বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রফেসর মোহাঃ ওলিউর রহমান ও দর্শন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর মাহমুদা খাতুন। এসময় আরো উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ।

প্রধান অতিথির বক্তব্যে কলেজে অধ্যক্ষ বলেন, দর্শন বিভাগ একটি ব্যতিক্রমী আয়োজন করেছে। সকাল থেকে আমি সবার মাঝে একটি আনন্দ উল্লাস দেখতে পাচ্ছি। শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, আনন্দ উল্লাসের সঙ্গে আমাদের মূল উদ্দেশ্য ঠিক রাখতে হবে। আমাদের পড়াশোনা করে সত্যিকারের মানুষ হতে হবে।

এ সময় তিনি এথিকস ক্লাবের নতুন সভাপতি সামিউল হাসনাত সোহান ও সাধারণ সম্পাদক রাজু আহম্মেদসহ ২৯ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করেন ও শুভ কামনা জানান।

পরে এথিকস ক্লাবের বিদায়ী সভাপতি আসাদুজ্জামান অনিক বলেন, গত ২০২২ সালের ২২ জানুয়ারি আমাদের কমিটি গঠন হয়েছিল আর আজ ২১ জানুয়ারি ২০২৩ । আজ ঠিক ১ বছরের মাথায় আমরা এরকম একটি বড় অনুষ্ঠানের মাধ্যমে কমিটি হস্তান্তর করতে পেরে আমরা আনন্দিত। আমি বিশ্বাস করি শিক্ষার্থীরা চাইলেই অনেক পরিবর্তন সম্ভব। আমি প্রতিষ্ঠাকালীন সদস্য হিসেবে এই পর্যন্ত আসতে পেরে গর্বিত এবং প্রাণপ্রিয় এথিকস ক্লাবের সফলতা কামনা করছি।

চড়ুইভাতিতে শিক্ষক-শিক্ষার্থীদের মিলনমেলায় এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। দেশীয় আয়োজনে মধ্যাহ্নভোজের বিরতির পর থেকে শিক্ষার্থীদের নিয়ে গান ও নাচের অনুষ্ঠানের আয়োজন করা হয়। সন্ধ্যার পরে অতিথি শিল্পীদের পরিবেশনায় হয় গানের অনুষ্ঠান। সবশেষে প্রীতিভোজ ও র‌্যাফেল ড্রর মধ্যদিয়ে শেষ হয় দিনব্যাপী আনন্দ আয়োজন।

এস আলী দুর্জয়/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়