ঢাকা, শুক্রবার, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

রাস্তায় ঘোরাঘুরি: ঢাকায় ৩২ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৬ ৮:৩২:০০ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৭ ১২:৪০:৫৫ এএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটির মধ্যেও অকারণে রাস্তায় বের হওয়ায় রাজধানীর ফার্মগেট ও মিরপুরে পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের ভ্রাম্যমাণ আদালত।  অভিযানে ৩২ জনকে জরিমানা করা হয়।

সোমবার (০৬ মার্চ) ফার্মগেটে র‌্যাব-২ এর সহযোগিতায় সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বাইরে ঘোরাফেরা করার কারণে ২৫ জনকে ৮৯ হাজার ৫০০ টাকা জরিমানা করেন।  অভিযান দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চলে।

এছাড়া র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান মিরপুরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে সাতজনকে বিভিন্ন অংকের অর্থ জরিমানা করেন।

অভিযানের বিষয়ে সারওয়ার আলম বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে একটি পদক্ষেপ হিসেবে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং স্বেচ্ছায় নিজেকে আলাদা করে রাখতে বলা হচ্ছে।  মানুষকে মোটিভেটেড করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠ পর্যায়ে ব্যাপক তৎপর রয়েছেন। কিন্তু কিছু মানুষ নিয়ম ভাঙছেন। আর দেশজুড়ে করোনাভাইরাসের সংক্রমণে ঝুঁকি বাড়াচ্ছেন।

তাই সরকার নির্দেশিত সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে, জনস্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা মোকাবিলা এবং স্বাস্থ্যগত ঝুঁকি হ্রাস করার লক্ষ্যে সচেতনতা বৃদ্ধি, সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করা হয়।

তবে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী, ওষুধ কিনতে কিংবা হাসপাতালে যেতে যারা বের হয়েছেন অথবা জরুরি কাজে বের হয়েছেন তাদের জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়।

এদিকে র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া কো-অর্ডিনেটর) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান অরক্ষিতভাবে বাইরে বের হওয়া ও অপ্রয়োজনে রাস্তায় ঘোরাঘুরি করার কারণে সাত জনকে বিভিন্ন পরিমাণে আর্থিক জরিমানা করেছেন।


ঢাকা/নূর/জেডআর