ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রেডিওতে ক্লাস শুরু হচ্ছে ১২ আগস্ট

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ৯ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রেডিওতে ক্লাস শুরু হচ্ছে ১২ আগস্ট

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

ক্ষুদে শিক্ষার্থীদের পাঠদানের ধারাবাহিকতা রাখতে সংসদ টিভির পাশাপাশি বেতারের মাধ্যমে প্রাথমিকের ক্লাস সম্প্রচার করতে যাচ্ছে সরকার।

আগামী ১২ আগস্ট (বুধবার) থেকে বাংলাদেশ বেতারের এএম-৬৯৩ মেগাহার্জে এবং এফএম ব্র্যান্ড ও কমিউনিটি রেডিওতে এই ক্লাসের সম্প্রচার শুরু হবে।

রোববার (০৯ আগস্ট) এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

রবি থেকে বৃহস্পতিবার বিকেল ৪টা ৫ মিনিট থেকে ৪টা ৫৫ মিনিট পর্যন্ত এই ক্লাস সম্প্রচার করা হবে।

কোন অঞ্চলে কত এফএম-এ ক্লাস

ঢাকা ১০৬, সিলেট ৮৮.৮, চট্টগ্রাম ৮৮.৮, ঠাকুরগাঁও ৯২, রাজশাহী ১০৪, কুমিল্লা ১০৩.৬, রংপুর ৮৮.৮, রাঙামাটি ১০৩.২, বরিশাল ১০৫.২, বান্দরবান ১০৪, খুলনা ১০২, কক্সবাজার ১০০.৪।

আদেশে বলা হয়েছে, সাধারণ মোবাইল হ্যান্ডসেটে হেডফোন সংযোজন করে এফএম রেডিও বাটন অন করে এবং অ্যান্ড্রয়েড সেটে গুগল প্লে-স্টোর থেকে এফএম রেডিও অ্যাপস ডাউনলোড করে তার মাধ্যমে নির্ধারিত এলাকার এফএম ব্র্যান্ডে এই অনুষ্ঠান শোনা যাবে।

এছাড়া বাংলাদেশ বেতারের ওয়েবসাইট www.betar.gov.bd অথবা গুগল প্লে-স্টোর থেকে Bangladeshbetar অ্যাপস ডাউনলোড করে নির্ধারিত এলাকার এফএম ব্র্যান্ডে এই অনুষ্ঠান শোনা যাবে।

রেডিওতে ক্লাস সম্প্রচারের বিষয়টি প্রত্যেক উপজেলা থেকে ন্যূনতম পাঁচটি এবং প্রত্যেক বিদ্যালয় থেকে কমপক্ষে একটি ব্যানার তৈরি করে তা উপজেলা প্রশাসন ও প্রাথমিক বিদ্যালয়ের ক্যাচমেন্ট এলাকার যেখানে জনসমাগম বেশি তেমন স্থানে টানাতে নির্দেশনা দেওয়া হয়েছে।

ইয়ামিন/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়