Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

লকডাউনের আগে শেয়ারবাজারে বড় উত্থান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২০, ১৩ এপ্রিল ২০২১  
লকডাউনের আগে শেয়ারবাজারে বড় উত্থান

লকডাউনের আগের দিন মঙ্গলবার (১৩ এপ্রিল) বড় উত্থানে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। এদিন ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সকল সূচক বেড়েছে। একইসঙ্গে টাকার পরিমাণে লেনদেনসহ বেশিরভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার এবং ইউনিটের দাম বেড়েছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ‌্য জানা গেছে।

মঙ্গলবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭০.২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ২৫৮.৫০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৫.৬০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩৬.৮২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৯৮.৫৭ পয়েন্টে এবং ১৯৯৭.৬৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৫১০ কোটি ৭৫ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ১৬ কোটি ৪৪ লাখ টাকা বেশি।

এদিকে, ডিএসইতে ৩৪৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ২২৮টির বা ৬৫.৭১ শতাংশের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। শেয়ারের দাম কমেছে ৬৩টির বা ১৮.১৫ শতাংশের এবং বাকি ৫৬টির বা ১৬.১৪ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮৫.৬১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ১৯৪.৪৫ পয়েন্টে। 

এদিন সিএসইতে ২১৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৪টির দর বেড়েছে, কমেছে ৬২টির আর ২৮টির দর অপরিবর্তিত রয়েছে। 

সিএসইতে ২৫ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়