ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লেনদেনের শেষ বেলায় সূচক বেড়ে মান রাখল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৪, ২৫ জানুয়ারি ২০২৩  
লেনদেনের শেষ বেলায় সূচক বেড়ে মান রাখল

দেশের শেয়ারবাজারে বুধবার (২৫ জানুয়ারি) অধিকাংশ সময় সূচকের পতন হলেও শেষ বেলায় তা সামান্য বেড়ে মান রাখলো। এর মধ্যে দিয়ে সূচক ও লেনদেনের উত্থানে লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারে। তবে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৯৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক শূন্য দশমিক শূন্য ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭২ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ২ হাজার ২২৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৪৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৩৮টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১২৯টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৭৩৪ কোটি ৬০ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৬০৭ কোটি ৬৭ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৭৬ পয়েন্টে, সিএসসিএক্স ১০ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৩৫ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ১৫ পয়েন্ট  কমে ১৩ হাজার ২৪৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৭৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত আছে ৭০টির। দিন শেষে সিএসইতে ১২ কোটি ২৬ লাখ ৫৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়