ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৩, ৩১ আগস্ট ২০২০   আপডেট: ১৪:২৪, ২ নভেম্বর ২০২০
শাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘জনতা ব্যাংক’-এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি হয়েছে।

সোমবার (৩১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরের পাশে এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

‘জনতা ব্যাংক’-এর উদ্যোগে মুজিবশতবর্ষ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ২০৬টি ফলজ, বনজ ঔষধি গাছ লাগানো হবে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, হিসাব পরিচালক জনাব আ.ন.ম ঝয়নাল আবেদিন, কলেজ পরিদর্শক জনাব তাজিম উদ্দিন, জনতা ব্যাংক সিলেট আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক আব্দুল ওয়াদুদ, কুমারগাঁও শাখার ব্যবস্থাপক দীপিকা রহমান, আঞ্চলিক কার্যালয়ের সিনিয়র অফিসার আব্দুস সালাম, কুমারগাঁও শাখার সিনিয়র অফিসার বাহার উদ্দিন।

এ সময় শাবি উপাচার্য বলেন, ‘মুজিবশতবর্ষ উদযাপন উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হচ্ছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সবুজ-শ্যামল রাখতে আমরা কাজ করে যাচ্ছি। ক্রমান্বয়ে বিশ্ববিদ্যালয়ে আরও বৃক্ষরোপণ করা হবে।’

‘বৈশ্বিক মহামারি করোনাকালীন সময়ে আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে দেশের জন্য কাজ করে যেতে হবে। গাছ আমাদের প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে জনতা ব্যাংক কর্তৃক বৃক্ষরোপণ কর্মসূচি প্রশংসার দাবি রাখে’, বলেন উপাচার্য।

শাবিপ্রবি/মাসুদ/মাহি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়