ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শিকলে বেঁধে শিশুকে নির্যাতন, মাদ্রাসার শিক্ষক গ্রেপ্তার 

ফেনী সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৭, ১২ জুন ২০২২  
শিকলে বেঁধে শিশুকে নির্যাতন, মাদ্রাসার শিক্ষক গ্রেপ্তার 

শিকলে বাঁধা শিশু এবং গ্রেপ্তার মাদ্রাসা শিক্ষক ফখরুল ইসলাম

ফেনীর দাগনভূঞা উপজেলায় মাদ্রাসার হেফজ বিভাগের ৭ বছর বয়সী এক শিশু শিক্ষার্থীকে লোহার শিকলে বেঁধে নির্মম নির্যাতনের অভিযোগে অধ্যক্ষ ফখরুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১১ জুন) গভীর রাতে উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়নের দেউলিয়া নুরানীয়া হাফেজিয়া মাদ্রাসায় শিশুটিকে নির্যাতন করা হয়। ওই ছাত্রের বাবা আবদুল্লাহ আল মামুন বাদী হয়ে দাগনভূঞা থানায় রোববার (১২ জুন) সন্ধ্যায় মামলা করেন। ওই ছাত্রের শরীরের বিভিন্ন স্থানে আঘাতে চিহ্ন রয়েছে।  

পুলিশ জানান, নির্যাতন থেকে নিজেকে রক্ষা করতে শিশুটি পায়ে শিকল পরা অবস্থা মাদ্রাসা থেকে পালিয়ে রাত ৩টার দিকে ট্রহলরত পুলিশের গাড়ির সামনে পড়ে। পুলিশ শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। থানায় শিশুটি নির্যাতনের বর্ণনা দেয়।

শিক্ষার্থীর বাবা আবদুল্লাহ আল মামুন জানান, তার শিশু ছেলেকে গত জানুয়ারি মাসে মাদ্রাসার হেফজ বিভাগে ভর্তি করানো হয়। শনিবার (১১ জুন) মাদ্রাসায় দেখতে গেলে শিশুটি তাকে নির্যাতনের বিষয়টি বাবাকে জানায়। শিশুটি আরও জানায় সে মাদ্রাসায় আর পড়বে না। এরপরও ছেলেকে বুঝিয়ে মাদ্রাসায় রেখে যান তিনি।  

মাদ্রাসায় পড়তে না পাওয়ার বিষয়টি জেনে যায় অধ্যক্ষ ফখরুল ইসলাম। এতে তিনি ক্ষিপ্ত হয়ে শিশুটিকে লোহার শিকল দিয়ে বেঁধে মাদ্রাসার একটি কক্ষে আটকে রেখে লাঠি দিয়ে পিটিয়ে আহত করেন। রাত ৩টায় শিশুটি বাথরুমে যাওয়ার কথা বলে পালিয়ে রাস্তায় নেমে আসলে ট্রহলরত পুলিশ তাকে দেখে উদ্ধার করে। 

দাগনভুঞা থানার ওসি মো. হাসান ইমাম জানান, সকালে অধ্যক্ষ ফখরুল ইসলামকে আটক করে থানায় নিয়ে আসা হয়। সন্ধ্যায় শিশুর বাবা থানায় অভিযোগ দিলে তাকে গ্রেপ্তার করে থানা হাজতে রাখা হয়েছে। আগামীকাল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। 

সৌরভ/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়