ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

শ্রীলঙ্কা সফরের দলে এনামুল-তাইজুল

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৬ ৩:৩৫:১২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৭ ৮:১৪:৩৭ এএম
শ্রীলঙ্কা সফরের দলে এনামুল-তাইজুল
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : সাকিব আল হাসান ও লিটন দাস শ্রীলঙ্কা সফর থেকে ছুটি চেয়েছেন, এটা জানা গিয়েছিল আগেই। এই দুজনের ছুটি মঞ্জুর করেছে বিসিবি। তাদের ছাড়াই তিন ওয়ানডের এই সফরের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।

মিরপুর শের–ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার দুপুরে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

দলে ফিরেছেন গত বছরের জুলাইয়ে সবশেষ ওয়ানডে খেলা ব্যাটসম্যান এনামুল হক বিজয়। তার সঙ্গে তিন বছর পর ওয়ানডে দলে ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। সাকিব ও লিটনের জায়গাতেই মূলত দলে এসেছেন তারা।

বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন কোনো ম্যাচ না খেলা পেসার আবু জায়েদ রাহী। সাকিব, লিটন ও রাহী ছাড়া বিশ্বকাপ দলের বাকি সবাই আছেন শ্রীলঙ্কা সফরের দলে। দলকে যথারীতি নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মুর্তজা।

এনামুল গত প্রিমিয়ার লিগে শুরুর দিকে টানা তিন সেঞ্চুরি করলেও শেষ দিকে ভালো করতে পারেননি। কদিন আগে খুলনায় বাংলাদেশ ‘এ’ দলের হয়ে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচে সেঞ্চুরি করেন ডানহাতি ব্যাটসম্যান। এবার সেটিরই পুরস্কার পেলেন। আর তাইজুল গত শুক্রবার ভারতের বেঙ্গালুরুতে বিসিবি একাদশের হয়ে চার দিনের ম্যাচে ইনিংসে নেন ৮ উইকেট।

আগামী ২৬ জুলাই কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। একই মাঠে ২৯ ও ৩১ জুলাই হবে বাকি দুই ম্যাচ।

বাংলাদেশ দল

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম।

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ জুলাই ২০১৯/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge