ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সম্প্রতি খেলাধুলায় আমাদের অনেক সাফল্য এসেছে: ক্রীড়া প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ১৯ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৭:৫৪, ১৯ জানুয়ারি ২০২৩
সম্প্রতি খেলাধুলায় আমাদের অনেক সাফল্য এসেছে: ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, সাম্প্রতিক সময়ে খেলাধুলায় আমাদের অনেক সাফল্য এসেছে। নারী ফুটবল ও ক্রিকেটে ভারতকে হারানোসহ বিভিন্ন খেলায় সাফল্যের স্বাক্ষর রাখতে পেরেছি।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত বিএসআরএফ সংলাপ ও বিএসআরএফ-ওয়ালটন স্পোর্টস ফেস্টিভ্যালের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আমাদের স্বয়ংসম্পূর্ণ হতে হবে, যাতে অন্যের ওপর নির্ভরশীল হতে না হয়। পদ্মা সেতুর কারণে অনেকে ক্ষততিগ্রস্ত হয়েছেন। তাদের কর্মসংস্থানের জন্য ৪ হাজার ৭১১ জনকে ট্রেনিং দিয়েছি এবং ঋণ দিয়েছি। তারা এখন অনেকে স্বাবলম্বী হয়েছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আহসান উল্লাহ মাস্টারকে দিনে-দুপুরে বাড়ির সামনে গুলি করে হত্যা করা হয়েছিল। সে সময় এক স্কুলছাত্র তাকে বাঁচাতে গিয়ে নিহত হয়। পরবর্তীতে এ হত্যাকাণ্ডের প্রতিবাদ করতে গিয়ে আকাশ ও হানিফ নামের আরও দুজন নিহত হন। এ মামলার প্রধান সাক্ষী সুমন আহমেদ মজুমদারকে পিটিয়ে হত্যা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। হত্যাকাণ্ডের ঘটনায় এরইমধ্যে নিম্ন আদালতে ২২ জনের ফাঁসির রায় দেওয়া হয়েছে। উচ্চ আদালতেও রায় হয়েছে। মামলাটি এখন আপিল বিভাগে আছে।

তিনি বলেন, মামলায় বিবাদীরা আপিল করেছেন। আমরাও আপিল করেছি। কারণ, রায়ে কিছুটা কম-বেশি হয়েছে। আমরা কয়েকটি বছর করোনার মধ্যে পার করেছি। যে কারণে একটি বিশাল জট লেগে আছে। এই জটের মধ্যে আমাদের মামলাটিও আছে। আমরা আশা করছি, খুব শিগগিরই সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বিচার শেষ করে রায়টি বাস্তবায়ন করা হবে। আমরা আদালতের কাছে এমনটিই প্রত্যাশা করছি। মামলার সিরিয়ালটি সামনে আনার চেষ্টা করছি। রায় বাস্তবায়ন হলে আমাদের পরিবার শান্তি পাবে। যারা সেদিন হত্যাকাণ্ডে জড়িত ছিল, তাদের শাস্তি হবে না; তা মেনে নেওয়া যায় না।

বিচারে দীর্ঘ সময় নেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিচারাধীন বিষয় নিয়ে আমি কথা বলতে চাচ্ছি না। কিন্তু, আমাদের পরিবারের চাওয়া, এটি যাতে তাড়াতাড়ি শেষ হয়।

এই সরকারের আমলেই বিচার শেষ হবে কি না, জানতে চাইলে জাহিদ আহসান রাসেল বলেন, সরকারের হাতে এখনো এক বছর সময় আছে। আশা করছি, এ সময়েই আমি আমার বাবার হত্যাকারীদের বিচার দেখতে পাবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। সভাপতিত্ব করেন বিএসআরএফ’র সভাপতি তপন বিশ্বাস। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাসউদুল হক।

প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের ওয়ালটনের হোম অ্যাপ্লায়েন্স পণ্য পুরস্কার হিসেবে দেওয়া হয়।

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) আয়োজনে ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ২০২২ সালের ২৮ নভেম্বর লুডু ইভেন্ট দিয়ে শুরু হয়েছিল স্পোর্টস ফেস্টিভ্যাল। ২০২৩ সালের ১ জানুয়ারি টেবিল টেনিস ইভেন্টের মধ্যে দিয়ে শেষ হয়।

এবারের স্পোর্টস ফেস্টিভ্যালে সাতটি ইভেন্টে বিএসআরএফ’র সদস্যরা এবং সদস্য নন এমন সাংবাদিকরা প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রতিযোগিতার সাতটি ইভেন্টের মধ্যে ছয়টি ছিল বিএসআরএফ সদস্যদের জন্য। একটি ইভেন্ট ছিল সদস্য নন, এমন সাংবাদিকদের জন্য। দাবা, ক্যারম একক, ক্যারম দ্বৈত, ব্রিজ, টেবিল টেনিস, লুডু (সদস্যদের জন্য) ও লুডু (সদস্য নন, এমন সাংবাদিকদের জন্য)।

আসাদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়