Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৭ রমজান ১৪৪২

সরফরাজকে সরানোর কথা বললেন আর্থার

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ৫ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরফরাজকে সরানোর কথা বললেন আর্থার

ক্রীড়া ডেস্ক :  বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার পরই অধিনায়ক সরফরাজ আহমেদকে সরিয়ে দেওয়ার রব উঠে। এবার তাকে অধিনায়ক না রাখতে বোর্ডকে পরামর্শ দিলেন দলটির কোচ মিকি আর্থার। পিসিবির ক্রিকেট কমিটির বৈঠকে আর্থার এই পরামর্শ দিয়েছেন।

২০১৭ সালে সরফরাজের অধীনেই চ্যাম্পিয়ন্স ট্রফি জয় করে পাকিস্তান। তবে এরপর থেকে তার অধীনে পাকিস্তানের পারফরম্যান্স সন্তোষজনক ছিল না। সবশেষ ইংল্যান্ড বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর  পাকিস্তানের বহু প্রাক্তন ক্রিকেটার ও সমর্থকদের মধ্যে সরফরাজকে নিয়ে অসন্তুষ্টি তৈরি হয়। এবার কোচ আর্থারই চাচ্ছেন না সরফরাজ এ দায়িত্বে থাকুক।

ক্রিকেট কমিটির বৈঠকে সরফরাজকে সরিয়ে বিকল্প অধিনায়কের পরামর্শ দিয়েছেন আর্থার। তার পরামর্শ শাদাব খানকে ওয়ানডের এবং বাবর আজমকে টেস্টের অধিনায়ক করা হোক।

গত তিন বছরে পাকিস্তান দলের পারফরম্যান্স পর্যালোচনা করতেই বৈঠকে বসেছিল পিসিবির ক্রিকেট কমিটি। যেখানে সবশেষ বিশ্বকাপ পারফরম্যান্স নিয়েও আলোচনা হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ঘনিষ্ঠ একজন মুখপাত্র পিটিআইকে জানিয়েছেন, ‘সরফরাজকে নিয়ে খুব একটা ইতিবাচক কথা বলেননি আর্থার। তার নেতৃত্ব গুণ পছন্দ নয় তার। কমিটিকে তিনি বলেছেন কাঙ্ক্ষিত ফল পেতে আরও দুই বছর প্রয়োজন তার।’

২০১৬ সাল থেকে আর্থার পাকিস্তানের কোচ হিসেবে কাজ করছেন। তার অধীনেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয় করে পাকিস্তান। একই সঙ্গে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষেও ওঠে। তবে পাকিস্তানের কোচ হিসেবে আর্থার নিজে থাকাতে পারবেন কিনা সেটা নিয়েও সংশয়। আর্থারসহ পাকিস্তানের কোচিং স্টাফদের অন্য সদস্যদের মেয়াদ শেষ হচ্ছে ১৫ আগস্ট। এক চ্যাম্পিয়ন ট্রফি জয়ের পর তার অর্জন আর পারফরম্যান্সও সন্তোষজনক নয়।


রাইজিংবিডি/ঢাকা/৫ আগস্ট ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়