ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সাইফের ব্যাটিংয়ে সোহানদের উড়িয়ে দিলো প্রাইম দোলেশ্বর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৪, ২১ জুন ২০২১  
সাইফের ব্যাটিংয়ে সোহানদের উড়িয়ে দিলো প্রাইম দোলেশ্বর

এক ম্যাচ না যেতেই মুদ্রার উলটো পিঠ দেখলো শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে উড়িয়ে দেওয়ার পর দিন নিজেরা পাত্তা পেলো না প্রাইম দোলেশ্বরের কাছে। চলমান ঢাকা লিগের সুপার লিগে সাইফ হাসানের দারুণ ইনিংসে শেখ জামালকে উড়িয়ে দিয়েছে প্রাইম দোলেশ্বর।

সোমবার (২১ জুন) সকাল ৯টায় মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি লড়াইয়ে নামে সোহানের শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও ফরহাদ রেজার প্রাইম দোলেশ্বর। টস হেরে ব্যাটিং করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১২৩ রান করে শেখ জামাল। টার্গেটে খেলতে নেমে ১৪ বল বাকি থাকতে ৬ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় প্রাইম দোলেশ্বর।

সোহানের ২৪ বলে ৪২ রানের ঝড়ে ব্যাট হাতে কিছুটা লড়াই করলেও বল হাতে লড়াই করতে পারেনি জামাল। শেষ দিকে আশরাফুলের ২ উইকেট ছাড়া কোনো প্রতিরোধ গড়ে তুলতে পারেনি ধানমণ্ডির ক্লাবটি। আশরাফুল যখন আক্রমণে আসলেন ততক্ষণে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নিয়েছে ফরহাদ রেজার দল।

সাইফ হাসানের ব্যাটিংয়ের কোনো জবাব ছিল না জামালের বোলারদের কাছে। মাত্র ৩৩ বলে ৬০ রানের ইনিংস খেলে দলকে জয়ের জন্য সামনে থেকে নেতৃত্ব দেন সাইফ। তার ইনিংসটি সাজানো ছিল ৭টি চার ও ৩টি ছয়ে। সোহরাওয়ার্দি শুভকে লং অনে মারা দারুণ ছয়ের পরও ডিপ এক্সট্রা কাভারে খেলতে গিয়ে ধরা পড়েন ডিপ এক্সট্রা কাভারে থাকা ইলিয়াসের হাতে।

সাইফ আউট হলেও জয় পেতে কোনো সমস্যা হয়নি প্রাইম দোলেশ্বরের। ফজলে রাব্বি ২১ ও ইমরাজ্জুমান ২০ রান করেন। শামীম হোসেন ও শরিফুল্লাহ দলকে জিতেয়ে মাঠ ছাড়েন। দুজনেই অপরাজিত ছিলেন সমান ৫ রান করে।

এর আগে সোহানে ভর করে ১২৩ রান করে জামাল।  তার ইনিংসটি সাজানো ছিল ৪টি চার ও ২টি ছয়ে। অপর প্রান্তে যখন উইকেটের মিছিল তখন সোহান সাহসী ব্যাটিং করে লড়ছিলেন একাই। মাঠে চারপাশে দারুণ সব শটে খেলার নাটাই নিজের হাতে রাখছিলেন সোহান একাই। তবে ভাগ্য সহায় হয়নি। চলমান ঢাকা প্রিমিয়ার লিগে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড আউট’  হলেন সোহান।

সোহান আউটের পর থেমে যায় রানের চাকাও। এ ছাড়া ইমরুল কায়েস ২৮ বলে ২৭ ও ১৫ বলে ১৩ রান করেন এনামুল হক। ১১ ওভারে মাত্র ৪৫ রানে ৪ উইকেট হারিয়ে যখন দল ধুঁকছিল তখন ক্রিজে আসেন সোহান। আউট হন ইনিংসের ১৯তম ওভারে।

প্রাইম দোলেশ্বরের হয়ে ৪ ওভারে মাত্র ২৫ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রেজাউর রহমান। ২টি উইকেট নেন শফিকুল ইসলাম। এই জয়ে ১২ ম্যাচ শেষে ৮ জয়ে প্রাইম দোলেশ্বরের পয়েন্ট ১৮। শীর্ষে থাকা দুই দল আবাহনী-প্রাইম ব্যাংকেরও পয়েন্ট ১৮। তবে পয়েন্ট ব্যবধান ও জয়ের সংখ্যা বেশি থাকায় তারা শীর্ষে আছে।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়