Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৮ ||  ২৫ রবিউস সানি ১৪৪৩

সালমান শাহ’র মৃত্যু এখনো রহস্য (ভিডিও)

পাভেল রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ৫ সেপ্টেম্বর ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সালমান শাহ’র মৃত্যু এখনো রহস্য (ভিডিও)

সালমান শাহ অভিনীত চলচ্চিত্রের পোস্টার ও বিভিন্ন মুহূর্ত

পাভেল রহমান : নন্দিত চিত্রনায়ক সালমান শাহ’র মৃত্যুর ১৮ বছর পেরিয়েও রহস্যের জাল এখনো ছিঁড়লো না। আত্মহত্যা করেছিলেন নাকী খুন হয়েছিলেন চিত্রনায়ক সালমান শাহ? এ প্রশ্নের উত্তর খুঁজে চলেছেন সালমান ভক্তরা।


১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটনের নিজ ফ্ল্যাটে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছিলো তার লাশ। বিষয়টিকে অাত্মহত্যা বলে চালানোর চেষ্টা করলেও সালমান শাহ’র ভক্তরা সেটা মেনে নেননি। বিভিন্ন সময় অনেকেই দাবী করেছেন সালমান শাহকে খুন করা হয়েছে।


সালমান শাহ’র মা নীলা চৌধুরী শুরু থেকেই বলে আসছিলেন এটি নিছক আত্মহত্যা নয়, তাকে খুন করা হয়েছে। কিন্তু পোস্ট মর্টেম রিপোর্টে আত্মহত্যা বলেই উল্লেখ করেন কর্তব্যরত চিকিৎসক। ফলে রহস্যই থেকে যায় সালমান শাহ’র মৃত্যু রহস্য।

সালমানের ঘণিষ্ঠ অনেকেই দাবী করেছেন স্ত্রী সামিরার গোপন প্রেমের জন্যই প্রাণ দিতে হয়েছে এ চিত্রনায়ককে। পরবর্তী সময়ে সালমানের পরিবার থেকে সামিরা ও আরো কয়েকজনকে আসামী করে থানায় হত্যা মামলাও দায়ের করা হয়েছিলো। কিন্তু কোন এক অজানা কারণে সেটি নিয়ে পরবর্তীতে তেমন কোন অগ্রগতি চোখে পড়েনি।


সালমান শাহর মরদেহের পাশ থেকে যে সিগারেট পাওয়া যায় সেটি সালমান শাহ খেতেন না বলে দাবী করেন তার মা নীলা চৌধুরী। অন্য ব্র্যান্ডের সিগারেট কে খেয়েছিলো সেদিন সালমান শাহ’র ঘরে? ফ্ল্যাটের প্রতিবেশীরা জানিয়েছিলেন সেদিন ধস্তাধস্তির শব্দ শুনেছেন তারা। সালমান শাহকে দ্রুত হাসপাতালে না নেয়ার অভিযোগও উঠেছে। এমন অনেকগুলো বিষয়ই এখনো রহস্য ছড়িয়ে রেখেছে ঢাকাই চলচ্চিত্র অঙ্গনের এই একটি মৃত্যুকে ঘিরে।


কে ছিলো সেদিন সালমান শাহ’র ঘরে? আত্মহত্যা করেন নি, তবে কে খুন করেছেন সালমান শাহকে? বিভিন্ন সময় গুঞ্জন উঠেছে এক প্রভাশালী চলচ্চিত্র প্রযোজকের সঙ্গে গোপন সম্পর্কে জড়িয়েছিলেন সালমান শাহ’র স্ত্রী সামিরা। এদিকে শাবনূরের সঙ্গে সালমান শাহ’র গোপন প্রেমের কথাও শোনা গিয়েছে। এই চতুর্ভূজ প্রেমের জের ধরেই কি খুন হয়েছিলেন সালমান শাহ? নাকী আত্মহত্যাই করেছেন সবার প্রিয় নায়ক।


এর উত্তর কি জানা হবে কোনদিন? ছিঁড়বে কি প্রিয় নায়কের মৃত্যু রহস্যের জাল? জানা যাবে কি? কেন অল্প বয়সেই পৃথিবী থেকে বিদায় নিয়েছিলেন সবার প্রিয় নায়ক সালমান শাহ? নাকী রহস্যাবৃতই থেকে যাবে ঢাকাই চলচ্চিত্রের ইতিহাসে আলোচিত এই মৃত্যু?


রাইজিংবিডি/ ঢাকা/ ৫ সেপ্টেম্বর ২০১৪/ পাভেল

 

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়