ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিঙ্গাপুরে সন্ত্রাসবাদে জড়িত অভিযোগে বাংলাদেশি গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ২৪ নভেম্বর ২০২০  
সিঙ্গাপুরে সন্ত্রাসবাদে জড়িত অভিযোগে বাংলাদেশি গ্রেপ্তার

সন্ত্রাসবাদ সংশ্লিষ্ট কর্মকাণ্ডে জড়িত অভিযোগে সিঙ্গাপুরে এক বাংলাদেশি নির্মাণ শ্রমিককে গ্রেপ্তার করা হয়েছে। গত ২ নভেম্বর ২৬ বছরের আহমেদ ফয়সালকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, অভ্যন্তরীণ নিরাপত্তা বিভাগ পরিচালিত প্রাথমিক তদন্তে জানা গেছে, ফয়সাল চরমপন্থার দিকে ঝুঁকেছিল এবং তার ধর্মের সমর্থনে সশস্ত্র হামলা চালানোর পরিকল্পনা করছিল। গ্রেপ্তার এড়াতে সে সামাজিক যোগাযোগমাধ্যমে ভুয়া অ্যাকাউন্ট খুলে সশস্ত্র সহিংসতার পক্ষে উস্কানিমূলক কথাবার্তা প্রচার করতো। দেশে ফিরে হামলা চালাতে ফয়সাল ভাঁজ করা যায় এমন কয়েকটি ছুরি কিনে রেখেছিল। সে সন্ত্রাসী গোষ্ঠী আল-কায়েদা ও আল-শাবাবকে সমর্থন করতো। সিরিয়ায় যুদ্ধরত সরকারবিরোধী গোষ্ঠীগুলোতে যোগ দিতে ফয়সাল সেখানে যেতে চেয়েছিল। গত বছর মধ্যপ্রাচ্যে সিরিয়ার হায়াত তাহরির আল-শামের প্রতি সে আনুগত্য প্রকাশ করেছিল।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, ফয়সাল সিঙ্গাপুরে সশস্ত্র হামলা চালানোর পরিকল্পনা করেছিল এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি।

স্বরাষ্ট্র ও আইনমন্ত্রী কে শানমুগাম জানিয়েছেন, অভ্যন্তরীণ নিরাপত্তা বিভাগ পরিচালিত তদন্তে ফ্রান্স বিরোধী বক্তব্য প্রচার করে সহিংসতা উস্কে দেওয়ায় আরও ১৫ বাংলাদেশি ও এক মালয়েশীয়কে দেশে ফেরত পাঠানো হয়েছে। 

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়