ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সিলেটে এক দিনে ১০৩ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২১, ৪ সেপ্টেম্বর ২০২০  
সিলেটে এক দিনে ১০৩ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে একদিনে ১০৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলার ৬১ জন, হবিগঞ্জ জেলার ২১ জন, সুনামগঞ্জ জেলার ১৬ জন এবং মৌলভীবাজার জেলার পাঁচ জন রয়েছেন।

বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) ওসমানী মেডিক্যাল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ শনাক্ত হয়। এর মধ্যে ওসমানীর ল্যাবে ২৫ জন এবং শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে শনাক্ত হয়েছেন ৭৮ জন।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, ‘ওসমানীর পিসিআর ল্যাবে বৃহস্পতিবার ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৫  জনের করোনা পজিটিভ আসে। নতুন শনাক্তদের মধ্যে তিন চিকিৎসকসহ ২২ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকি তিন জনের মধ্যে দুজন হবিগঞ্জের এবং একজন মৌলভীবাজারের বাসিন্দা।’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নূরনবী আজাদ জুয়েল জানান, ‘বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ৭৮ জনের করোনা পজিটিভ আসে। এদের মধ্যে মধ্যে সিলেট জেলার ৩৯ জন, হবিগঞ্জ জেলার ১৯ জন, সুনামগঞ্জ জেলার ১৬ জন এবং মৌলভীবাজার জেলার চার জন রয়েছেন।’

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ৫ এপ্রিল সিলেট জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত এবং ১৫ এপ্রিল প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। শুক্রবার (০৪ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত পুরো বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ১১ হাজার ১৬০ জনে দাঁড়িয়েছে। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯১ জন।

নোমান/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়