ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিলেটে জুমায় মহামারি থেকে মুক্তি চেয়ে মোনাজাত 

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ১৬ এপ্রিল ২০২১   আপডেট: ০৩:০১, ১৭ এপ্রিল ২০২১
সিলেটে জুমায় মহামারি থেকে মুক্তি চেয়ে মোনাজাত 

পবিত্র মাহে রমজানের প্রথম জুমার (শুক্রবার, ১৬ এপ্রিল) নামাজ শেষে সিলেটের মসজিদে মসজিদে করোনা মহামারি থেকে মুক্তির জন্য মহান আল্লাহর কাছে দোয়া করা হয়েছে। রমজানের প্রথম জুমায় মসজিদে মুসল্লিদের ঢল নামে। 

সিলেটের সর্ববৃহৎ জুমার নামাজ আদায় হয় শাহজালাল রহ. দরগাহ জামে মসজিদে। করোনা সংক্রমণ ঝুঁকির কারণে সামাজিক দূরত্ব মেনে মুসল্লিরা জামাতে অংশ নেন। আজানের পর বয়ান রাখেন মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা আসজাদ আহমদ। তিনি স্বাস্থ্যবিধি মানা ও সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি সরকারের নির্দেশনা মেনে চলতে মুসল্লিদের আহ্বান জানান।

দরগাহ মসজিদ ছাড়াও সিলেটের ছোট-বড়, পাড়া-মহল্লার মসজিদগুলোতেও জুমার নামাজে মুসল্লিদের ভিড় ছিল। কোথাও কোথাও মসজিদে জায়গা না পেয়ে অনেককে ছাদে কিংবা বাইরে নামাজ আদায় করতে হয়েছে।

মসজিদে প্রবেশের সময় মুসল্লিদের হাতে জীবাণুনাশক স্প্রে ব্যবহার করতে দেখা গেছে। পাশাপাশি সামাজিক দূরত্ব রেখে নামাজের কাতারে দাঁড়াতেও দেখা গেছে।  আবার অনেক মসজিদে মুসল্লিদের ভিড় বেশি থাকায় সামাজিক দূরত্ব ভেঙে পড়ে। অবশ্য সব মসজিদে নামাজ শেষে করোনা সংক্রমণ দূর হওয়া এবং আক্রান্তদের সুস্থতা কামনা করে মোনাজাত করা হয়েছে।

নোমান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়