ঢাকা     রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১২ ১৪২৭ ||  ০৯ সফর ১৪৪২

সিলেটে শমসের মবিনের গাড়িতে বিএনপি কর্মীর লাথি

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৯, ২৮ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে শমসের মবিনের গাড়িতে বিএনপি কর্মীর লাথি

নিজস্ব প্রতিবেদক, সিলেট : বিকল্পধারার প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিতে এসে বিএনপির নেতাকর্মীদের তোপের মুখে পড়েন সদ্য দলটিতে যোগ দেওয়া শমসের মবিন চৌধুরী।

বুধবার বিকেলে ৪টার দিকে সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে আসেন তিনি। এক সময় শমসের মবিন চৌধুরী বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন।  

এ সময় তাকে দেখে বিএনপির নেতাকর্মীরা উত্তেজিত হয়ে উঠে এবং ‘ছিঃ ছিঃ’, ‘দালাল দালাল’, ‘মীর জাফর’ বলে স্লোগান দিতে থাকে। পরে মনোনয়নপত্র জমা দিয়ে বেরিয়ে আসার সময় একই পরিস্থিতিতে পড়েন তিনি। এ সময় তার গাড়িতে লাথি মারতে দেখা যায় বিএনপির এক কর্মীকে। এ অবস্থায় দ্রুত জেলা প্রশাসকের কার্যালয় ত্যাগ করেন তিনি।

শমসের মবিন এবার বিকল্পধারা বাংলাদেশের ব্যানারে সিলেট-৬ (বিয়ানীবাজার-গোলাপগঞ্জ) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। মনোনয়নপত্র জমাদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘‘বিকল্পধারা থেকে আমি সিলেট-৬ আসনে নির্বাচন করতে চাই। তাই ওই আসনেই মনোনয়নপত্র জমা দিয়েছি।’’

আওয়ামী লীগের সঙ্গে জোটগত নির্বাচনে যাওয়ার বিষয়ে জানতে চাইলে প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘আওয়ামী লীগের সঙ্গে আলোচনা চলছে। আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত আসবে।’’ এর বাইরে কোনো মন্তব্য করেননি তিনি।

২০১৫ সালে বিএনপির রাজনীতি থেকে অবসর নেন শমসের মবিন চৌধুরী। যিনি বিএনপি সরকারের শুরুতে ২০০১ সালে সরকারের পররাষ্ট্র সচিব ছিলেন। সম্প্রতি সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর বিকল্পধারায় যোগ দেন। তাকে দলের সভাপতিমণ্ডলীর সদস্যের পাশাপাশি বদরুদ্দোজা চৌধুরীর উপদেষ্টা করা হয়েছে।



রাইজিংবিডি/সিলেট/২৮ নভেম্বর ২০১৮/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়