ঢাকা     রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১২ ১৪২৭ ||  ০৯ সফর ১৪৪২

সিলেট থেকে ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচার শুরু

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৯, ১২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেট থেকে ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচার শুরু

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেটে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহ পরাণের (রহ.) মাজার জিয়ারতের মধ্য দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরু করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

এ উপলক্ষে বুধবার বিকেলে বিমানযোগে ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা সিলেট আসেন।

সেখান থেকে সরাসরি বিকেল পৌনে ৫টার দিকে শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করেন তারা। জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ড. কামালসহ শীর্ষ নেতারা। এ সময় ড. কামাল বলেন, ‘‘আমরা শাহজালাল (রহ.) এর দোয়া নিয়ে সিলেট থেকে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শুরু করলাম।’’

তিনি আরো বলেন, ‘‘সারা দেশে ঐক্যফ্রন্টের পক্ষে ব্যাপক গণজোয়ার সৃষ্টি হয়েছে। জনগণের ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে নিতে হবে। আমাদের মালিকানা আমাদের নিশ্চিত করতে হবে। আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে, যাতে আমরা সফল হতে পারি।

‘‘নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডের ক্ষেত্রে অনেক ঘাটতি থাকলেও আমরা নির্বাচনে আছি, থাকবো।’’

তিনি নেতা-কর্মীদের মাঠে সক্রিয় থাকার পরামর্শ দেন।

ড. কামাল ছাড়াও সিলেটে মাজার জিয়ারতে আসেন জেএসডি নেতা আ স ম রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান ডা. জাফরুল্লাহ চৌধুরী ও বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল নজরুল ইসলাম খান।

শাহজালাল (রহ.) মাজার জিয়ারতের পর সেখানে মাগরিবের নামাজ আদায় করেন নেতারা। পরে তারা নগরের অদূরে হযরত শাহপরাণের (রহ.) মাজার জিয়ারত করতে যান। মাজার জিয়ারত শেষে দক্ষিণ সুরমার মোগলাবাজারে সিলেট-৩ আসনে বিএনপি প্রার্থী শফি আহমদ চৌধুরীর নির্বাচনী জনসভায় আ স ম আব্দুর রব ও ডা. জাফরুল্লাহ এবং জৈন্তাপুরে সিলেট-৪ আসনের বিএনপি প্রার্থী দিলদার হোসেন সেলিমের নির্বাচনী জনসভায় নজরুল ইসলাম খান ও কাদের সিদ্দিকী যোগ দেন।

রাত ৮টার ফ্লাইটে ড. কামাল হোসেনের ঢাকায় ফেরার কথা থাকায় তিনি সভায় যোগ না দিয়েই হোটেলে ফিরে যান বলে জানিয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

তিনি আরো জানান, বুধবার বেলা ২টা ২০মিনিটে ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্ট নেতাদের সিলেট পৌঁছার কথা ছিল। কিন্তু বিমানের শিডিউল বিপর্যয়ের কারণে বেলা ৪টা ১০মিনিটের সময় ড. কামাল, নজরুল ইসলাম খান ও কাদের সিদ্দিকী সিলেটে পৌঁছান।

তবে এর আগে দুপুরে নভোএয়ারের একটি ফ্লাইটে সিলেট এসে পৌঁছান আ স ম আব্দুর রব ও ড. জাফরুল্লাহ চৌধুরী। তারা বিমানবন্দরে অপেক্ষমাণ ছিলেন। বিকাল পৌনে ৫টায় একসঙ্গে দরগাহে পৌঁছান বলে জানান তিনি।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের সিলেট আগমন উপলক্ষে দুপুর থেকে হযরত শাহজালাল (র.) মাজার এলাকায় ভিড় করেন নেতাকর্মীরা। তারা সেখানে ধানের শীষের পক্ষে স্লোগান দেন।

গত ২৪ অক্টোবর সিলেটে শাহজালালের মাজার জিয়ারতের পর রেজিস্ট্রারি মাঠে জনসভার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা করে সরকার বিরোধী এ জোট।



রাইজিংবিডি/সিলেট/১২ ডিসেম্বর ২০১৮/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়