Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

বার্সার সুপার কাপ শিরোপা পুনরুদ্ধার

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৩, ১৮ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বার্সার সুপার কাপ শিরোপা পুনরুদ্ধার

ক্রীড়া ডেস্ক : ২০১৩ সালে শেষবারের মতো স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতেছিল বার্সেলোনা। এরপর কোচ লুইস এনরিকের তত্ত্বাবধানে ট্রেবল শিরোপা জিতলেও এই শিরোপাটি অধরা ছিল কাতালান ক্লাবটির। অবশেষে সেভিয়াকে ৩-০ (দুই লেগে ৫-০ ব্যবধানে) গোলে হারিয়ে আবারও স্প্যানিশ সুপার কাপের শিরোপা পুনরুদ্ধার করল মেসি-সুয়ারেজরা।

 

প্রথম লেগে সেভিয়ার মাঠে ২-০ গোলে এগিয়ে ছিল বার্সেলোনা। গতকাল রাতের ম্যাচটি ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে বলে একটু বেশিই আশাবাদী ছিল ব্লুগ্রেনারা। শেষ পর্যন্ত মেসির এক গোলের সঙ্গে আরদা তুরানের জোড়া গোলের কল্যাণে বড় ব্যবধানের জয়েই শিরোপার স্বাদ পায় বার্সা।

 

চিরচেনা ক্যাম্প ন্যুতে ম্যাচের ১০ মিনিটেই আরদা তুরানের গোলে এগিয়ে যায় বার্সা। পর্তুগিজ মিডফিল্ডার আন্দ্রে গোমেজের সহায়তায় বল জালে জড়িয়ে বার্সা সমর্থকদের উচ্ছ্বাস উপহার দেন তুরান। ম্যাচের ১৬ মিনিটে দলের ব্যবধান বাড়ানোর দারুণ এক সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু সেভিয়ার গোলপোস্ট বরাবর নেওয়া তার শট গোলপোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

 

 

ম্যাচের ৩১ মিনিটে বার্সার স্যামুয়েল উমতিত বার্সার ডি বক্সে বল হাত দিয়ে স্পর্শ করায় পেনাল্টি পেয়ে যায় সেভিয়া। কিন্তু সমতায় ফেরার সেই অসাধারণ সুযোগটিও নষ্ট করে সফরকারী দলটি। এই সময় পেনাল্টি শট ফিরিয়ে দিয়ে নায়ক বনে যান বার্সা গোলরক্ষক ক্লাউদিও ব্রাভো। এ সময় স্প্যানিশ মিডফিল্ডার ইবোরার শট ডান দিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন তিনি।

 

এবারই বার্সা ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়ার গুঞ্জন চলছে ব্রাভোর। সেই গুঞ্জন সত্যি হলে বার্সায় স্প্যানিশ সুপার কাপের শেষ ম্যাচটি স্মরণীয় হয়ে থাকবে ব্রাভোর কাছে।

 

 

দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৬ মিনিটে) অনেকটা লম্বা শটে নিজের দ্বিতীয় গোলে বার্সাকে ২-০ গোলে এগিয়ে দেন তুরান। ৫৩ মিনিটে হ্যাটট্রিকের দারুণ সুয়োগ পেয়েও প্রতিপক্ষের গোলপোস্টের ওপর দিয়ে বল বাইরে পাঠিয়ে দেন তিনি। বার্সেলোনার শিরোপা জয়ের এই ম্যাচে গোলশূন্য থাকতে হয়নি বার্সা শিবিরের বড় তারকা লিওনেল মেসিকেও।

 

 ম্যাচের ৫৫ মিনিটে দারুণ এক হেডে সেভিয়ার জালে বল পাঠান মেসি। তার এই গোলের পর ম্যাচটিতে আর কোনো গোল হয়নি। ফলে ঘরের মাঠে ৩-০ ব্যবধানে জয় নিয়ে শেষ করে বার্সা। আর দুই লেগ মিলিয়ে ৫-০ গোলের জয়ে লা লিগা মৌসুম শুরুর আগেই শিরোপার স্বাদ পেল কাতালানরা। এর ফলে বার্সেলোনার কোচ হিসেবে সম্ভাব্য সব কটি শিরোপাই জেতা হলো কোচ লুইস এনরিকের।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৬/শামীম/এএন

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়