ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সুবর্ণচরে প্রবাসীকে কুপিয়ে হত্যার অভিযোগে আটক ২

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ১০ জুন ২০২১  
সুবর্ণচরে প্রবাসীকে কুপিয়ে হত্যার অভিযোগে আটক ২

নোয়াখালীর সুবর্ণচরে পূর্ব শত্রুতা ও ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দ্বন্দ্বের জের ধরে এক ওমান প্রবাসীকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে ইউপি সদস্য প্রার্থী ও তাদের সমর্থকদের বিরুদ্ধে।

নিহত ওমান প্রবাসী মো.কামাল উদ্দিন (৩৫) উপজেলার চরওয়াপদা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চরকাজী মোখলেস গ্রামের ওবায়দুল হকের ছেলে। 

বুধবার (৯ জুন) বিকাল ৩টায় চরওয়াপদা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চরকাজী মোখলেস গ্রামের মালেকের চা দোকানের এ ঘটনা ঘটে। 

গুরুতর আহত কামালকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়া হচ্ছিল। পথে রাত সাড়ে ১১টার দিকে কুমিল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তার মৃত্যু হয়।

নিহতের ছোট ভাই বেলাল হোসেন অভিযোগ করে বলেন, ‘‘আমার ভাই ১০ বছর যাবত ওমান প্রবাসী ছিলেন। ২ মাস আগে দেশে আসেন তিনি। আগামী ২১ জুন উপজেলার চর ওয়াপদা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে চরওয়াপদা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য পদপ্রার্থী মো. জয়নাল আবেদীনের পক্ষে ভ্যানগাড়ি মার্কায় এলাকায় ভোট চান তিনি। এতে অপর তিন ইউপি সদস্য প্রার্থীদের রোষাণলে পড়েন। 

‘মঙ্গলবার (৮ জুন) রাতে স্থানীয় কাজী নূরনবী দরবেশের বাজারে ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুর রহীম ও তার সমর্থকরা আমার ভাইকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়। নির্বাচন নিয়ে এর আগে কামালের সঙ্গে তাদের কথা কাটাকাটি এবং মারামারির ঘটনা ঘটে। প্রতিপক্ষের একটি মামলায় গ্রেপ্তার হয়ে ২৪ দিন কারাগারেও ছিলেন আমার ভাই। কিছু দিন আগে জামিনে মুক্তি পান তিনি। ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুর রহীম, সেলিম মেম্বার, মাসুদের নির্দেশে আমার ভাইকে কুপিয়ে হত্যা করা হয়।’’

স্থানীয়রা জানান, বুধবার (৯ জুন) উপজেলার চরওয়াপদা ইউনিয়নের চরকাজী মোখলেস গ্রামের মালেকের দোকানে বসে কামাল উদ্দিন চা খাচ্ছিলেন। ওই সময় একই এলাকার চিহ্নিত সন্ত্রাসী একাধিক মামলার আসামি মৃত সফি মিয়ার ছেলে মো. মাইন উদ্দিন, মো. রফিক, মো. ইসমাইল, আব্দুর রহীম, জসিম, ছায়েদুল হক সাদুর ছেলে জসিম উদ্দিন তুষার, আহসান উল্লাহ, রুহুল আমিনের ছেলে আবুল কালাম ও সেলিমের ছেলে মাসুদের নেতৃত্বে কামালের ওপর অতর্কিত হামলা চালানো হয়। 

হামলাকারীরা কামাল উদ্দিনের মাথায় উপর্যুপরি রামদা দিয়ে আঘাত করে। মাটিতে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা কামালের একটি পা কুপিয়ে গুরুতর জখম করে। এসময় চিহ্নিত সন্ত্রাসী রফিক একটি স্ক্রু কামালের চোখে ঢুকিয়ে দেয়। স্থানীয় কালু মিয়া ঠেকাতে গেলে তাকেও কুপিয়ে আহত করে হামলাকারীরা। 

পরে কামালের স্বজনরা খবর পেয়ে ঘটনাস্থলে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। আহত কামালকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে রাত সাড়ে ১১টার দিকে কুমিল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তার মৃত্যু হয়। 

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। তাৎক্ষণিক এ ঘটনায় ইসমাইল ও আবুল কালাম নামে দুজনকে আটক করেছে পুলিশ।

লাশ ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে রাখা হয়েছে। মামলা হলে আইন অনুয়ায়ী ব‌্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

মাওলা সুজন/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়