ঢাকা, মঙ্গলবার, ১৪ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

সুবিধা নিতে বঙ্গবন্ধুর নাম ও ছবি ব্যবহার হচ্ছে: ড. কামাল

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৪ ৪:০২:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৫ ৮:২৩:৪৬ এএম

নিজস্ব প্রতিবেদক: জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন অভিযোগ করে বলেছেন, রাজনৈতিক ও আর্থিক সুবিধা নিতে এখন বঙ্গবন্ধুর নাম ও ছবি ব্যবহার হচ্ছে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

ড. কামাল বলেন, জনগণের ক্ষমতা তাদের স্বার্থে না লাগিয়ে, উনার (বঙ্গবন্ধু) ছবি দেখিয়ে, উনার ছবি নিয়ে নিজের আখের গুছাচ্ছে। এটা বঙ্গবন্ধুর স্বপ্নের ষোলআনা পরিপন্থি। এখন বঙ্গবন্ধুর নাম করে তার আদর্শের বিপরীত কাজ হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘আমি একদম হলফ নিয়ে বলতে পারি, উনি (বঙ্গবন্ধু) এদেশে স্বৈরশাসন থাকবে, এটা কোনোদিন ভাবতেই পারেননি। উনি জীবন দিয়েছেন এ জন্য যে, এদেশে গণতন্ত্র থাকবে, নির্ভেজাল গণতন্ত্র, নামকাওয়াস্তে গণতন্ত্র নয়। কিন্তু যারা বঙ্গবন্ধুর নাম নেয়, কিন্তু কাজ উল্টোটা করে। আজকে যারা বঙ্গবন্ধুর নাম নিয়ে জনগণকে ক্ষমতা থেকে সরিয়ে রাখে, ভোট অধিকার থেকে বঞ্চিত করে, এটা নিয়ে বিতর্কের কোন অবকাশ নেই।'

কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানানো, তাকে স্মরণ করে রাখা, উনাকে জাতির পিতার ভূমিকায় রাখার অর্থই হলো উনি যে দায়িত্ব দিয়ে গেছে, এই দায়িত্বের কথা আমরা যেন স্মরণ করি, মনে রাখি, সংঘটিত হই। সংঘটিত হয়ে সেই দায়িত্বকে পবিত্র মনে করে আমরা কাজ করে যাই। যারা সত্যিকার অর্থেই জনগণের দ্বারা নির্বাচিত হয়নি, যারা জনগণের স্বার্থ রক্ষা করছে না, তারা ব্যক্তি স্বার্থকে গোছাচ্ছে। এটা যদি দেখেন, আমরা কি সেটা মেনে নেব? সেটাই আমি বলি, মেনে নেওয়া একদমই সম্ভব না। বঙ্গবন্ধু মেনে নেননি বলে উনাকে জীবন দিতে হলো। উনাকে জীবন দিতে হলো তার একমাত্র কারণ হল, উনি জনগণের স্বার্থ নিয়ে কোন রকমের আপোষের কথা চিন্তার মধ্যে আনতে পারেননি।'

তিনি বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখিয়েছিলেন, সেটা ধরে রেখে কিন্তু সামনে সুন্দর ভবিষ্যত গড়তে পারি এবং গড়বো ইনশাল্লাহ।  

আলোচনা সভায় গণফোরাম নির্বাহী সভাপতি   অধ্যাপক আবু সাইয়িদ, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান প্রমুখ উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৯/মেহেদী/সাজেদ