ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্বাস্থ্য পরীক্ষা করাতে মিউনিখে মানে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৯, ২১ জুন ২০২২  
স্বাস্থ্য পরীক্ষা করাতে মিউনিখে মানে

নতুন চ্যালেঞ্জ গ্রহণের দোরগোড়ায় সাদিও মানে। তার সঙ্গে বায়ার্ন মিউনিখের চুক্তির আনুষ্ঠানিকতা এখন সময়ের ব্যাপার মাত্র। স্বাস্থ্য পরীক্ষা করাতে মিউনিখে পৌঁছে গেছেন সেনেগালিজ তারকা ফুটবলার। মানে লিভারপুলের সঙ্গে ছয় বছরের সম্পর্ক ছিন্ন হচ্ছে।

বেশ কয়েকটি ছবিতে দেখা গেছে, বায়ার্নে প্রস্তাবিত চুক্তির আগে স্বাস্থ্য পরীক্ষা করাতে জার্মানিতে পা রেখেছেন মানে। গত কয়েক সপ্তাহ ধরে অ্যালিয়েঞ্জ এরেনায় তার আগমনের খবর চাউর হচ্ছিল। সেনেগালিজ ফরোয়ার্ডের জার্মানিতে যাওয়া নিশ্চিত করলো বায়ার্ন পেয়ে গেছে তাকে। ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর হাসান সালিহামিজিচকে এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘হ্যাঁ, সে আসছে।’

৪ কোটি ১০ লাখ ইউরো দিয়ে লিভারপুলের কাছ থেকে মানেকে কিনছে বায়ার্ন। রেডরা তার জন্য ৩ কোটি ২০ লাখ ইউরোর নির্দিষ্ট ফি পাবে। আর ৬০ লাখ ইউরো পাবে ম্যাচে উপস্থিতির ওপর ভিত্তি করে। বাকি ৩০ লাখ ইউরো নির্ভর করছে ব্যক্তিগত ও দলগত অর্জনের ওপর।

২০১৬ সালে সাউদাম্পটনের কাছ থেকে ৩ কোটি ৩৫ লাখ ইউরোতে মানেকে কিনেছিল লিভারপুল। এবার আরও বেশি দামে বিক্রি করলো তাকে।

এই কয়েক বছর মনে রাখার মতো ছিল মানের। মার্সিসাইড ক্লাবে তিনি চ্যাম্পিয়নস লিগ, প্রিমিয়ার লিগ, এফএ কাপ, কারাবাও কাপ, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জিতেছেন। সব মিলিয়ে ক্লাবটির হয়ে ২৬৯ ম্যাচ খেলে গোল করেছেন ১২০টি। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়