Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৫ জিলহজ ১৪৪২

করোনায় ব্রিটিশ কূটনীতিকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৬, ২৬ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনায় ব্রিটিশ কূটনীতিকের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মঙ্গলবার (২৪ মার্চ) হাঙ্গেরির বুদাপেস্টে মারা গেলেন ৩৭ বছর বয়সী ব্রিটিশ কূটনীতিক। বুদাপেস্টের ব্রিটিশ অ্যাম্বাসেডরে কর্মরত স্টিভেন ডিকের মারা যাওয়ার খবর বুধবার (২৫ মার্চ) বিকেলে নিশ্চিত করেছে ব্রিটেনের পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র সচিব ডোমিনিক রাব বলেছেন, ‘স্টিভেন ছিলেন এক নিবেদিতপ্রাণ কূটনীতিক। দারুণ দক্ষতা ও ভালোবাসা নিয়ে দেশকে প্রতিনিধিত্ব করে গেছেন তিনি। তাকে সহকর্মীদের সবাই মনে রাখবে।’

ডিক সম্প্রতি মেক্সিকোতে ছুটি কাটিয়ে বুদাপেস্টে ফেরেন। গত সপ্তাহে হোয়াটসঅ্যাপ বার্তায় জানান, তিনি করোনায় আক্রান্ত। স্বেচ্ছায় আইসোলেশনে যান। বুদাপেস্টের হাসপাতালে চিকিত্সা নিলেও শারীরিক অবস্থা খারাপের দিকে যেতে থাকে।

তার মৃত্যুতে বাবা-মা স্টিভেন ও ক্যারল ডিক বলেছেন, ‘স্টিভেন ছিল আদরের ছেলে, সবার প্রিয়। অনেক দয়ালু, মজার ও ভদ্র ছিল।’ ছেলের স্বপ্নপূরণের কথা জানালেন তারা, ‘পররাষ্ট্র ও কমনয়েলথ কার্যালয়ে কাজ করার স্বপ্ন ছিল তার। বিদেশের মাটিতে আমাদের দেশকে প্রতিনিধিত্ব করতে পেরে সে খুশি। তাকে হারিয়ে আমরা মানসিকভাবে অনেক ভেঙে পড়েছি এবং এই কঠিন সময়ে আমরা গোপনীয়তা চাই।’

হাঙ্গেরিতে এ পর্যন্ত ২২৬ জনের শরীরে করোনা সংক্রমিত হয়েছে। মাত্র ৬,৮০০ জনের করোনা পরীক্ষা করা হয়েছে, ধারণা করা হচ্ছে আরও অনেক বেশি মানুষ এতে আক্রান্ত। ডিককে নিয়ে করোনায় দেশটিতে মৃতের সংখ্যা ১০ জন।



ঢাকা/ফাহিম  

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়