ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

১২ সেপ্টেম্বর থেকে কাউন্টারে মিলবে ট্রেনের টিকিট

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১২, ৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২৩:১২, ৭ সেপ্টেম্বর ২০২০
১২ সেপ্টেম্বর থেকে কাউন্টারে মিলবে ট্রেনের টিকিট

করোনাভাইরাসের কারণে সীমিত পরিসরে চলছিল রেলের কার্যক্রম। সে ধারাবাহিকতায় প্রত‌্যেক ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে। আগামী ১২ সেপ্টেম্বর থেকে এই ৫০ শতাংশ টিকিটের অর্ধেক অর্থাৎ ২৫ শতাংশ আসন কাউন্টারের মাধ্যমে বিক্রি করা যাবে। বাকি ২৫ শতাংশ মোবাইল অ্যাপ ও অনলাইনে বিক্রি হবে।

সোমবার (৭ সেপ্টেম্বর) বাংলাদেশ রেলওয়ে উপ-পরিচালক (টিসি) মো. নাহিদ হাসান খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

টিকিট বিক্রির এই নতুন নিয়ম ১২ সেপ্টেম্বর থেকে কার্যকর করা হচ্ছে। এক্ষেত্রে টিকিট ইস্যু করার অন্যান্য নিয়মগুলি অপরিবর্তিত থাকবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, কোনো স্টেশনের অনুকূলে নির্দিষ্ট শ্রেণিতে বর্তমান নিয়মে বিক্রি করা  মোট আসনের ৫০ শতাংশ টিকিটের সংখ্যা যদি ৬টির বেশি হয়, শুধুমাত্র সে ক্ষেত্রে কাউন্টার, মোবাইল অ্যাপ ও অনলাইনের মাধ্যমে ইস্যু করা হবে। টিকিটের সংখ্যা অনধিক ৬টি হলে তা শুধুমাত্র মোবাইল অ্যাপ ও অনলাইনের মাধ্যমে ইস্যু করা হবে। এক্ষেত্রে প্রতিটি ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট সংখ্যা হতে রেলওয়ের কর্মকর্তা, কর্মচারীদের অনুকূলে ২ শতাংশ আসন সংরক্ষিত থাকে, সেসব আসন বাদ দিয়ে হিসাব করতে হবে।

এছাড়া, কাউন্টার ও মোবাইল অ্যাপ ও অনলাইন কোটায় অবিক্রিত টিকিট যাত্রার ১২০ ঘণ্টা আগে যেকোনো মাধ্যম থেকে ইস্যু করা যাবে।

এদিকে, সকাল ৮টা থেকে কাউন্টারে মাধ্যমে টিকিট ইস্যু এবং বর্তমান নিয়ম অনুযায়ী সকাল ৬টা থেকে মোবাইল অ্যাপ ও অনলাইন মাধ্যমে টিকিট ইস্যু করা যাবে।

হাসান/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়