ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

১৩৮ প্রবাসীর পরিবার পেলো ৪ কোটি টাকার চেক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ২৪ মার্চ ২০২১  
১৩৮ প্রবাসীর পরিবার পেলো ৪ কোটি টাকার চেক

 ১৩৮ প্রবাসী কর্মীর পরিবারকে ৪ কোটি টাকার চেক বিতরণ করা হয়েছে। মুজিব জন্মতশবার্ষিকী উপলক্ষে প্রবাসী কল্যাণ ব্যাংক ‘বঙ্গবন্ধু অভিবাসী বৃহৎ পরিবার’ ঋণের আওতায় এই ঋণ বিতরণ করা হয়। 

বুধবার (২৪ মার্চ) বিকালে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এই ঋণের চেক বিতরণ করেন। এতে সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ও প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

অনুষ্ঠানে মন্ত্রী ইমরান আহমদ বলেন, প্রবাসী কর্মীদের জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে। এরই ধারাবাহিকতায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রবাসী কল্যাণ ব্যাংক বিদেশ ফেরত কর্মীদের এই ঋণ সুবিধা দিচ্ছে।

দালাল ধরে ব্যাংকের ঋণ না নেওয়ার এবং ঋণ নিতে কোনো সমস্যা হলে সরাসরি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে যোগাযোগ করার আহ্বান জানান মন্ত্রী।  

প্রবাসীদের জন্য কাজ করার গতির কমতি নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘মার্চ মাসের মধ্যেই আমরা এই ঋণের বিতরণের পরিমাণ বাড়াতে পারবো বলে আশা করছি।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নাজীবুল ইসলাম, শেখ শোয়েবুল আলম এনডিসি, প্রবাসী কল্যাণ ব্যাংকের জিএম মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

ঢাকা/হাসান/এনই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়