ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

১৬টি সুন্ধি কাছিম উদ্ধার, জরিমানা

নীলফামারী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৬, ৭ জানুয়ারি ২০২২   আপডেট: ২২:৪৮, ৭ জানুয়ারি ২০২২
১৬টি সুন্ধি কাছিম উদ্ধার, জরিমানা

নীলফামারী সদরে ১৬টি সুন্ধি কাছিমসহ ১টি পাতি ময়না ও ১টি ধলাবুক ডাহুক উদ্ধার করেছে রংপুর বন বিভাগ। শুক্রবার (৭ জানুয়ারি) দুপুরে সদরের ঢেলাপীর হাটে কাছিমগুলো উদ্ধার করা হয়।

এ ঘটনায় ২ জনকে জরিমানা করা হয়েছে। তারা হলেন জেলার সৈয়দপুর উপজেলার হাজারীহাটের রিয়ান শিকদার (২০) এবং সদর উপজেলার সুখনি গ্রামের শ্রী গজেন দাস (৫২)।

নীলফামারী সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মফিজুর রহমান রিয়ান শিকদারকে বন্য প্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন দিনের কারাদণ্ড এবং গজেন দাসকে ছয় হাজার টাকা জরিমানা, অনাদায়ে সাত দিনের কারাদণ্ড প্রদান করেন। দণ্ডিতরা জরিমানার টাকা পরিশোধ করে ভবিষ্যতে এ কাজ না করার মুচলেকা দিয়ে মুক্তি পান।

রংপুরে সামাজিক বন বিভাগের বন্য প্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা স্মৃতি সিংহ রায়ের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন রংপুর সদরের রেঞ্জ কর্মকর্তা মোশাররফ হোসেন, নীলফামারী সামাজিক বনায়ন নার্সারি ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুবুর রহমান, সৈয়দপুরের সহকারী ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিকুল ইসলাম, সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সভাপতি মো. আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক আহসান হাবীব, সাংগঠনিক সম্পাদক নওশাদ আনসারী, ধর্মবিষয়ক সম্পাদক মো. মোকাররম হোসেন প্রমুখ।

সিথুন/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়