ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

১৬ রানের আক্ষেপে পুড়লেও নাঈম আবাহনীর নায়ক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫২, ২৭ মার্চ ২০২২  
১৬ রানের আক্ষেপে পুড়লেও নাঈম আবাহনীর নায়ক

প্রথম ৪২ বলে মাত্র ৬ রান, মোহাম্মদ নাঈম যেন টেস্ট খেলছিলেন। খোলস ছেড়ে বেরিয়ে এলেন নিজের খেলা পরের বল থেকে। ইফতেখার সাজ্জাদকে প্রথম বলে কাউ কর্নার দিয়ে একটি ছক্কা, একই ওভারের শেষ বলে চার। শেষ দিকে তার গতিময় ইনিংসে ভর করে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে ৯ উইকেটে ২৬১ রান করে আবাহনী লিমিটেড।

২৬২ রানের লক্ষ্যে নেমে খেলাঘর সুবিধা করতে পারেনি আরাফাত সানি ও তানজিম হাসান সাকিবের স্পিনে। ৯ উইকেটে ২৪১ রানে থামে তারা। তাদের হারিয়ে এক ম্যাচ পর প্রথম ও চার ম্যাচে দ্বিতীয় জয় পায় আবাহনী ২০ রানে।

নাঈম এই আসরে নিজের দ্বিতীয় সেঞ্চুরি না করার আক্ষেপে পোড়েন। তবে দলের জয়ের নায়ক তিনিই। ২২ বছর বয়সী বাঁহাতি ওপেনার ৯২ বল খেলে করা হাফ সেঞ্চুরিকে সেঞ্চুরি বানাতে পারেননি ১৬ রানের জন্য। ১১৮ বলে ৬ চার ও ৩ ছয়ে সাজানো ছিল তার ৮৪ রানের সেরা ইনিংসটি।

এরপর মোসাদ্দেক হোসেনের ৬৩ ও শামীম হোসেনের ৪২ রানের ইনিংস আবাহনীকে সন্তোষজনক স্কোরে কার্যকরী ভূমিকা রাখে।

খেলাঘরের পক্ষে দুটি করে উইকেট নেন মেহেদী হাসান ও সালমান হোসেন।

লক্ষ্যে নেমে ৩০ রানে ২ উইকেট হারানো খেলাঘর ঘুরে দাঁড়ায় অমিত মজুমদার ও অমিত হাসানের ব্যাটে। দুজনের ফিফটির ইনিংসে দলীয় স্কোর দেড়শ পার হয়। ১২১ রানের এই জুটি ভাঙার পর আর কেউ দায়িত্বশীল ইনিংস খেলতে পারেননি।

তানজিম সাকিব ও আরাফাতের দারুণ বোলিংয়ে টপ অর্ডারদের ব্যর্থতার আঘাত বিশাল ক্ষতি করে খেলাঘরের। আরাফাতের ঘূর্ণি ও তানজিম সাকিবের পেসে ৯ উইকেটে ২৪১ রানের বেশি করতে পারেনি দলটি।

এছাড়া আবাহনীর পক্ষে দুটি উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়