Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৩ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৮ ১৪২৭ ||  ১৭ রজব ১৪৪২

১ লাখ ২০ হাজার ডলারের কলা খেয়ে ফেললেন তিনি!

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৮, ৮ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১ লাখ ২০ হাজার ডলারের কলা খেয়ে ফেললেন তিনি!

শিল্পকর্ম হিসেবে দেয়ালে টেপ দিয়ে আটকানো এক লাখ ২০ হাজার মার্কিন ডলার মূল্যের কলাটি খেয়ে ফেলেছেন এক অভিনয় শিল্পী।

গত সপ্তাহ থেকে যুক্তরাষ্ট্রের মিয়ামি বিচের আর্ট ব্যাসেল গ্যালারিতে চলছে ইতালির শিল্পী মরিজিও ক্যাতেলানের শিল্পকর্ম প্রদর্শনী। এতে দেয়ালে ডাক্ট টেপ দিয়ে আটকে রাখা একটি কলা শিল্পকর্ম হিসেবে উপস্থাপন করা হয়েছে। ‘কমেডিয়ান’ শিরোনামের শিল্পকর্মটির তিনটি সংস্করণ বিক্রির জন্য প্রদর্শিত হয়। তিনটিই বিক্রি হয়েছে এক লাখ ২০ হাজার মার্কিন ডলার করে। তবে এগুলো এখনো ক্রেতার কাছে হস্তান্তর করা হয়নি।

শনিবার অভিনয় শিল্পী ডেভিড দাতুনা প্রদর্শনীতে যেয়ে দেয়াল থেকে টেপ খুলে কলা নিয়ে খেয়ে ফেলেন। এ ঘটনায় গ্যালারির কর্মীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখালেও পরে দেয়ালে আরেকটি কলা টেপ দিয়ে আটকে দেওয়া হয়।

ইনস্টাগ্রামে কলা খাওয়ার ছবি পোস্ট করে দাতুনা লিখেছেন, ‘আমার অভিনীত শিল্প। আমি মরিজিও ক্যাতেলানের শিল্পকর্মকে  ভালোবাসি এবং আমি সত্যি এই কলা রাখাকে পছন্দ করেছি। এটা অত্যন্ত সুস্বাদু’।

অবশ্য শিল্পকর্মটির মালিকানা স্বত্ব হস্তান্তরের কারণে মালিক চাইলে যে কোনো সময় কলা পরিবর্তন করতে পারবেন বলে জানিয়েছে গ্যালারি কর্তৃপক্ষ।

গ্যালারির পরিচালক লুসিয়ান টেরাস স্থানীয় সংবাদমাধ্যম মিয়ামি হেরাল্ডকে বলেছেন, ‘দাতুনা শিল্পকর্মটি ধ্বংস করেন নি। কলা হচ্ছে শুধু একটি ভাবনা’।

নতুন কলাটির নিরাপত্তার জন্য গ্যালারি কর্তৃপক্ষ সেখানে পুলিশ মোতায়েন করেছে।


ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়