ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

২০২৮ অলিম্পিক গেমসে ক্রিকেট থাকছে, থাকছে না!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ২১ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৮:২৫, ২১ জানুয়ারি ২০২৩
২০২৮ অলিম্পিক গেমসে ক্রিকেট থাকছে, থাকছে না!

২০২৮ লস অ্যাঞ্জেলস অলিম্পিক গেমসে ক্রিকেট থাকা না থাকা নিয়ে চলছে রশি টানাটানি। আয়োজকরা ক্রিকেট রাখতে চাচ্ছে না। অন্যদিকে আইসিসি নারী ও পুরুষদের ছয়টি করে দল নিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে ক্রিকেট রাখার জন্য আয়োজকদের প্রস্তাব দিয়েছে।

ইতোমধ্যে বিভিন্ন সংবাদ মাধ্যমে উঠে এসেছে যে, ২০২৮ অলিম্পিক গেমসে ক্রিকেট থাকবে না। কিন্তু ইএসপিএন এক প্রতিবেদনে জানিয়েছে ক্রিকেট না থাকার সিদ্ধান্ত এখনো হয়নি। থাকবে কি থাকবে না সেটা জানা যাবে আগামী অক্টোবরে।

মূলত জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত লস অ্যাঞ্জেলস অলিম্পিক গেমস আয়োজক কমিটি বাছাই করবে কি কি গেমস থাকবে এবং কি কি গেমস থাকবে না। আয়োজক হিসেবে প্রত্যেক দেশেরই সুযোগ থাকে নতুন কিছু গেমস যুক্ত করার। আর সেই যুক্ত করা গেমসসহ সবগুলো গেমসের তালিকা করে মার্চের মধ্যে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) কাছে জমা দিবে। আর অক্টোবরের মধ্যে কোন কোন গেমস থাকবে এবং থাকবে না সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে আইওসি।

সে হিসেবে অলিম্পিক গেমসে ক্রিকেটের ভাগ্য একপ্রকার ঝুলেই রইলো।

আগামী অক্টোবর মাসে মুম্বাইতে অনুষ্ঠিত হবে আইওসি’র সভা। সেখানেই সিদ্ধান্ত হবে ক্রিকেট থাকবে কি থাকবে না।

তবে তার আগে আইসিসি তাদের প্রস্তাব জমা দিয়ে রেখেছে। সেই প্রস্তাব পাস হলে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা ছয়টি করে নারী ও পুরুষ দল সুযোগ পাবে অলিম্পিক গেমসে খেলার। আর খেলাটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে।

এখন দেখা যাক পেন্ডুলামের মতো দুলতে থাকা ক্রিকেট শেষ পর্যন্ত ২০২৮ লস অ্যাঞ্জেলস অলিম্পিক গেমসে জায়গা করে নিতে পারে কিনা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়