ঢাকা, শুক্রবার, ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ২০২৯

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৮ ২:৩৪:৩৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৯ ৮:৪৪:৪৪ এএম
নাসিমা সুলতানা

প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো  ৫৫৯ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ হাজার ২৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ৩২১ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলো ৮ হাজার ৪২৫ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, ৪৮টি ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়। সর্বশেষ যুক্ত হয়েছে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৯ হাজার ২৬৭ জনের। গতকালকের কিছু  নমুনাসহ ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৩১০টি।

এর মধ্যে ২ হাজার ২৯ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৩২১ জন। মোট পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৭৫ হাজার ৭৭৬ জনের। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৩৯ শতাংশ।


নাসিমা সুলতানা জানান, মৃতদের মধ্যে ১১ জন পুরুষ, নারী ৪ জন। ৭ জন ঢাকা বিভাগের এবং চট্টগ্রাম বিভাগের ৮ জন। 

বয়সের তথ্য বিশ্লেষণ করলে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন মারা গেছে। 


নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশন নেওয়া হয়েছে ২৪৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৪ হাজার ৯৮৪ জন।

 

মামুন/সাওন/এসএম