ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

২৫ ও ২৬ মার্চ পালনে কারিগরি মাদ্রাসার প্রতি নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১১, ২৪ মার্চ ২০২১   আপডেট: ১৩:৩৮, ২৪ মার্চ ২০২১
২৫ ও ২৬ মার্চ পালনে কারিগরি মাদ্রাসার প্রতি নির্দেশনা

দেশের সব কারিগরি ও মাদ্রাসাসহ শিক্ষাপ্রতিষ্ঠানে ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালনে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ মার্চ) মাদরাসা বোর্ডের রেজিস্ট্রার মো. সিদ্দিকুর রহমান স্বাক্ষরিত একটি নির্দেশনা জারি করা হয়েছে। এতে চলতি সপ্তাহে সাধারণ সকল স্কুল-কলেজে দুই দিবস পালনের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

নির্দেশনায় বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগ হতে নির্দেশনা অনুযায়ী ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালন করতে হবে। এ দুই বিশেষ দিনে কারিগরি ও মাদ্রাসা শিক্ষাপ্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ কর্মসূচি বাস্তবায়নে মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানে বিশিষ্ট ব্যক্তি/বীর মুক্তিযোদ্ধাদের কণ্ঠে ২৫ মার্চ গণহত্যার স্মৃতিচারণ ও আলোচনা সভার আয়োজন করতে হবে। এছাড়া ২৬ মার্চ জাতীয় পতাকা উত্তোলন, সকালে কুচকাওয়াজ, শিক্ষার্থী সমাবেশ, জাতীয় সংগীত পরিবেশন এবং ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করতে হবে।

পাশাপাশি জাতীয় পর্যায়ে রচনা ও বিতর্ক প্রতিযোগিতাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য তুলে ধরে নানা অনুষ্ঠানের আয়োজন করতে বলা হয়েছে।

ইয়ামিন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়