ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

২ বছরে ওয়ালটন ১ বিলিয়ন ডলারের পণ্য রপ্তানি করবে: সালমান এফ রহমান

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ২৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৭:০৯, ২৪ অক্টোবর ২০২১
২ বছরে ওয়ালটন ১ বিলিয়ন ডলারের পণ্য রপ্তানি করবে: সালমান এফ রহমান

মেড ইন বাংলাদেশ খ্যাত ওয়ালটন আগামী দুই বছরের মধ্যে এক বিলিয়ন ডলারের পণ্য রপ্তানি করতে পারবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি।

রোববার (২৪ অক্টোবর) মতিঝিল এফবিসিসিআই আইকন টাওয়ারে ‘বাংলাদেশের ব্লু -ইকোনমির সম্ভাবনা ও করণীয়’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। এফবিসিসিআই ও বিডা যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম। কর্মশালায় সভাপতিত্ব করেন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন।

সালমান এফ রহমান বলেছেন, অনেকে বলে থাকেন একটি খাতের ওপর আমরা রপ্তানি নির্ভর হয়ে আছি। এছাড়া আমদানি নির্ভর হয়ে আছি। এখন কিন্তু পণ্যের ইভারসিফিকেশন হচ্ছে। আমি মনে করি, আগামী ৩ থেকে ৪ বছরের মধ্যেই আপনি দেখবেন, ৩-৪ টা খাতে আমরা ২ থেকে ৩ বিলিয়ন ডলার রপ্তানি আয় করতে পারব।  দুই তিন বছরের মধ্যে ওষুধ খাত রপ্তানি আয় ২ বিলিয়ন ডলারে পৌঁছাবে।

তিনি বলেন, আমি ওয়ালটনে গতকাল গিয়েছি। আমি মনে করি ওয়ালটন একা কিন্তু দুই বছরের মধ্যে এক বিলিয়ন ডলার (পণ্য) রপ্তানি করবে। এটাই হচ্ছে আমাদের বেসরকারি খাতের বিনিয়োগের চিত্র।  এছাড়া অন্যান্য খাতও আরও ভালো করবে। আইটি খাত ইতিমধ্যে ২ বিলিয়ন ডলার অতিকম করেছে।  এটাও কিন্তু ৪ বিলিয়নে পৌঁছাবে। এই যে আমরা ডাইভারসিফিকেশনর কথা বলছি, তা হচ্ছে এবং হবে।

বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, তিনি (সালমান ফজলুর রহমান) এত ব্যস্ত মানুষ তার পরেও কাউকে না করেন না। সবাইকে সময় দিয়ে থাকেন। ব্যবসায়ীদের জন্য দেশের জন্য কাজ করছেন। আজকের পত্রিকায় দেখেছি উনি ওয়ালটনের কারখানা দেখতে গিয়েছেন।  তিনি আমাকে বলেছেন, ওয়ালটন ইজ ডুইং সামথিং আনবিলিভেবল।  আমাকে নিয়ে গেলে ভালো হতো, স্যার আমি যাব। তাদের আরও উৎসাহ দেওয়ার দরকার আছে। প্রাইভেট সেক্টরকে তথা স্থানীয় উদ্যোক্তাদের সহযোগিতা করতে চাই।

শিশির/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়