ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

২ মেয়ে নিয়ে মার নদীতে ঝাঁপ, ১ মেয়ে উদ্ধার, বাকিরা নিখোঁজ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ১৯ জুন ২০২২  
২ মেয়ে নিয়ে মার নদীতে ঝাঁপ, ১ মেয়ে উদ্ধার, বাকিরা নিখোঁজ

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় দুই মেয়ে সন্তান নিয়ে শীতলক্ষ্যা নদীতে ঝাঁপ দিয়েছেন আরিফা আক্তার (৪০)।

রোববার (১৯ জুন) দুপুর ১২টার দিকে উপজেলার সিংহশ্রী গ্রামের বরামা সেতু এলাকায় ঝাঁপ দেন ওই নারী। পরে এক মেয়েকে উদ্ধার করা সম্ভব হলেও মা ও অপর মেয়ে নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে কাজ করছে ডুবুরি দল।

বিষয়টি নিশ্চিত করেছেন কাপাসিয়া ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা সাবেদ আলী খান। 

আরিফা আক্তার কাপাসিয়া উপজেলার বিবাদিয়া গ্রামের মৃত আব্দুল মালেকের স্ত্রী এবং তার নয় বছরের মেয়ে তাহমিদা আক্তার ও সাত বছরের মেয়ে মুর্শিদা আক্তার। তাহমিদাকে জীবিত উদ্ধার করা হয়েছে।

সাবেদ আলী খান বলেন, উদ্ধারকৃত শিশু ও এলাকাবাসীর দেওয়া তথ্যমতে শীতলক্ষ্যা নদীতে ডুবে মা ও মেয়ে নিখোঁজ রয়েছে। টঙ্গী থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে উদ্ধার কাজ শুরু করেছে।

নিখোঁজ আরিফার ভাই এমারত হোসেন বলেন, ১০-১২ বছর আগে স্থানীয় আব্দুল মালেকের সঙ্গে তার বোনের বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে দুই মেয়ের জন্ম হয়। এর কিছুদিন পর রোগাক্রান্ত হয়ে তার স্বামী মারা যায়। এরপর থেকে আরিফা অসহায় হয়ে পড়ে। তার মধ্যে মানসিক ভারসাম্যহীনতার লক্ষণ ছিল বলেও জানান তিনি।

উদ্ধার হওয়া শিশু তাহমিদা বলেন, ‘সকালে জুতা, সিঙ্গারা ও জামা কাপড় কিনে দেওয়ার কথা বলে মা দুই বোনকে নিয়ে বাজারের উদ্দেশে বাড়ি থেকে বের হয়। পরে আমাদের নদীর তীরে নিয়ে যায়। দুই বোনকে দুই হাতে ধরে মা নদীতে ঝাঁপ দেয়। আমি মায়ের হাত ফসকে নদীতে থাকা বাঁশের মাচায় আটকে কান্না করতে থাকি। এ সময় মাছ ধরতে আসা জেলেরা আমাকে উদ্ধার করে।’

রফিক/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়