Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

৫ টাকায় ঈদ উপহার পেল ৫০০ শিশু

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০০, ১২ মে ২০২১  
৫ টাকায় ঈদ উপহার পেল ৫০০ শিশু

গোপালগঞ্জে মানবতার দোকান থেকে মাত্র পাঁচ টাকায় ঈদ উপহার পেল দুই উপজেলার ৫০০ সুবিধা বঞ্চিত শিশু।

কয়েকজন ছাত্রলীগ নেতা, চাকরিজীবী ও ব্যবসায়ীর উদ্যেগে এ দোকানটি খোলা হয়। উদ্যেক্তারা নিজস্ব ব্যবস্থাপনায় টাকা জোগাড় করে ছোটদের পোশাক কিনে নামমাত্র পাঁচ টাকা মূল্য রেখে কাপড় বিতরণ করে।

সোমবার (১০ মে) থেকে বুধবার (১২ মে) তিনদিন পর্যন্ত তাদের এই কার্যক্রম চলে। 

মুকসুদপুর উপজেলার ভাবশুরের বোয়ালিয়া, গোবিন্দপুরের গোপালপুর এবং কাশিয়ানী উপজেলার সদর ও রাজপাট গ্রামে এই মানবতার দোকান খুলে শিশুদের প্রতিকী মূল্য নিয়ে তাদের পছন্দের পোষাক তুলে দেওয়া হয়।

মুকসুদপুর কলেজ ছাত্রলীগ সভাপতি জব্বারুল আলম মাহফুজ বলেন, ‘মুকসুদপুরের চাকরিজীবী রুদ্র মাহমুদ রাসেল এর প্রস্তাবনায় তাদের কয়েকজন বড়ভাই এবং সমমনা কয়েকজন নিজস্ব ঈদ শপিংয়ের টাকা থেকে বাঁচিয়ে প্রথমে তিনশ’ সুবিধাবঞ্চিত শিশুকে টার্গেট করে এ উদ্যোগ গ্রহণ করা হয়। রমজানের ২৩ তারিখে উদ্যোগ নিয়ে ২৬ তারিখেই শিশুদের হাতে পোষাক তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।’

বাটিকামারী কলেজের আইসিটি শিক্ষক ইনজামুল হক রাকিব জানান, তাদের এই কার্যক্রমে ৮০ হাজার টাকা ব্যয় হয়েছে। এই টাকা নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন হৃদয়বান মানুষ ও আমাদের বেশকিছু শিক্ষার্থী নিজেদের হাত খরচা টাকা বাঁচিয়ে এই তহবিলে দান করেছে।
মুকসুদপুর ক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব বাবু জানান, কয়েকজন যুবকের একান্ত আগ্রহে এই কার্যক্রম সফল হয়েছে। আগামীতেও এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

বাদল সাহা/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়