ঢাকা     বুধবার   ২৬ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১২ ১৪২৮ ||  ২২ জমাদিউস সানি ১৪৪৩

৬ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৫, ২ ডিসেম্বর ২০২১   আপডেট: ২৩:০০, ২ ডিসেম্বর ২০২১
৬ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

৬ ঘণ্টা বন্ধ থাকার পর পাবনার ভাঙ্গুড়ায় লাইনচ্যুত বগি উদ্ধার করে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। একইসাথে ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাত পৌনে দশটার দিকে ট্রেন চলাচল শুরু হয়। এর আগে বিকেল পৌনে চারটার দিকে ভাঙ্গুড়া উপজেলার বড়ালব্রীজ স্টেশনে মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়।

বড়ালব্রিজ স্টেশনের বুকিং সহকারী শফিউল আলম বলেন, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম স্টেশন থেকে মালবাহী ট্রেন বড়ালব্রীজ স্টেশন অতিক্রম করার সময় দুটি বগি লাইনচ্যুত হয়। এসময় ঢাকা ও উত্তরবঙ্গগামী কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। বন্ধ হয়ে যায় ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

খবর পেয়ে ঈশ্বরদী লোকোসেড লোকোমোটিভ কারখানা থেকে রিলিফ ট্রেন নিয়ে রেলওয়ের উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে লাইনচ্যুত বগি উদ্ধার করার পর রেল চলাচল স্বাভাবিক হয়।

এদিকে, ট্রেনের বগি লাইনচ্যুতির ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পশ্চিমাঞ্চল পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ।

পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম বলেন, পাকশী বিভাগীয় পরিবহণ কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম ও পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী নির্বাহী প্রকৌশলী শিপন আলী। কমিটিকে আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আরও পড়ুন

মালবাহী বগি লাইনচ্যুত, ঢাকা-উত্তরবঙ্গ ট্রেন চলাচল বন্ধ

শাহীন/কেআই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়