Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

খন্দকার মাহবুব হোসেনের অবস্থা সংকটাপন্ন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০২, ৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:১২, ৯ সেপ্টেম্বর ২০২১
খন্দকার মাহবুব হোসেনের অবস্থা সংকটাপন্ন

খন্দকার মাহবুব হোসেন

শারীরিক অসুস্থতায় সংকটাপন্ন অবস্থায় রয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান এবং ফৌজদারি আইনজ্ঞ সিনিয়র অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। রাজধানীর এভার কেয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) চিকিৎসকদের বরাত দিয়ে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের চেম্বারের আইনজীবী মো. মাসুদ রানা এ তথ্য জানিয়েছেন।

মাসুদ রানা জানান, লাইফ সাপোর্টে রাখা হলেও তার কিডনি, ব্রেনসহ অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ স্বাভাবিকভাবে কাজ করছে না।

আগস্টে করোনা আক্রান্ত হন খন্দকার মাহবুব হোসেন। ১৬ আগস্ট তাকে ভর্তি করা হয় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে। সেখানেই তার চিকিৎসা চলছিলো।  ৮ সেপ্টেম্বর বিকেলে রক্তচাপ একেবারে কমে যায়। শারীরিক অবস্থার অবনতি হলে এ সময় দ্রুত তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

৫৪ বছরের আইন পেশায় দেশের প্রথম সারির সব রাজনীতিবিদের মামলা পরিচালনা করেছেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী। তিনি ১৯৩৮ সালের ২০ মার্চ জন্মগ্রহণ করেন।  ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। একই বছরের ২০ অক্টোবর তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের সময় চিফ প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী। চারবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এবং দুইবার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

/সাওন/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়