ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

লেবানন প্রবাসী কুরবান আলীকে বিদায়ী সংবর্ধনা

জসিম উদ্দীন সরকার, লেবানন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ১৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৬:১৯, ১৪ সেপ্টেম্বর ২০২০
লেবানন প্রবাসী কুরবান আলীকে বিদায়ী সংবর্ধনা

বৃহত্তর ঢাকা প্রবাসী ঐক্য ফোরাম লেবাননের সাংগঠনিক সম্পাদক কুরবান আলীকে বিদায়ী সংবর্ধনা দিয়েছে সংগঠনটি। রোববার (১৩ সেটেম্বর) বিকেলে রাজধানী বৈরুতের বারবির এলাকার একটি কফি হাউসে সংগঠনের আলোচনা সভায় এই সংবর্ধনা দেওয়া হয়।

কুরবান আলী আগামী ১৯ সেপ্টেম্বর লেবানন থেকে বাংলাদেশে ফিরবেন। অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দ তার হাতে সম্মাননা স্বারক ক্রেস্ট তুলে দেন। দীর্ঘ প্রবাস জীবনে বিভিন্ন সময় অসহায় প্রবাসীদের সাহায্য-সহযোগিতা করেছেন তিনি। এর স্বীকৃতিস্বরূপ তাকে এই সম্মাননা দেওয়া হয়।

বৃহত্তর ঢাকা প্রবাসী ঐক্য ফোরামের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক জসিম উদ্দীন সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপদেষ্টা সুফিয়া আক্তার বেবী, সিনিয়র সহসভাপতি শরিফ আহমেদ, প্রচার সম্পাদক কাজল মামুদ, সহসভাপতি আনোয়ার চৌকদার, সহসম্পাদক আব্দুল করিম, সহ কোষাদ্যক্ষ শাহ আলম, সবুজ মিয়া, মিরাজ হোসেনসহ অনেকে।

করোনাভাইরাসের কারণে আয়োজনের পরিসর ছোট হওয়ায় দুঃখ প্রকাশ করেন সভাপতি হাবিবুর রহমান। তিনি সকল প্রবাসীদের করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ করেন। পাশাপাশি করোনা মহামারির মধ্যে যে সকল নেতা-কর্মী অসহায় প্রবাসীদর পাশে ছায়ার মতো দাঁড়িয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ও বিশেষ ধন্যবাদ জানান। তিনি সকল প্রবাসীদের এক ছাতার তলে ঐক্যবন্ধ হয়ে চলার আহ্বান জানান।

উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য সুফিয়া আক্তার বেবী জানান, সংগঠনের সকল কার্যক্রম স্বাভাবিক থাকবে, স্বাস্থ্যবিধি মেনে সকল কার্যক্রম পরিচালনা করা হবে। তিনি বলেন, ‘বৃহত্তর ঢাকা প্রবাসী ঐক্য ফোরাম লেবাননের সকল পর্যায়ের প্রবাসীর হৃদয়ে জায়গা করে নিয়েছে, তাই কাজের মাধ্যমে তার মূল্যায়ন করতে হবে। সকল নেতাকর্মীকে পুনরায় উজ্জীবিত হয়ে সংগঠনকে এগিয়ে নিতে হবে।’

করোনার সময়ে নেতৃবৃন্দ যেভাবে অসহায় প্রবাসীদের পাশে দাঁড়িয়েছেন— এর ভূয়সী প্রসংসা করেন এই উপদেষ্টা। তিনি বলেন, ‘যে সময় মানুষ ঘর থেকে বের হতে ভয় পেত, সেই সময় বৃহত্তর ঢাকা প্রবাসী ঐক্য ফোরামের নেতাকর্মীরা ত্রান নিয়ে অসহায় প্রবাসীদের দ্বারে দ্বারে গিয়েছে। যদিও ত্রানের পরিমাণ কম ছিল। এই ক্লান্তি লগ্নে যতটুকু সম্ভব করেছে তা সত্যিই প্রসংসনীয়।’ তিনি সকল নেতাকর্মীদের এভাবেই অসহায় প্রবাসীদের পাশে দাঁড়ানোর অনুরোধ করেন।

নেতাকর্মীরা তাদের বক্তব্যে সংগঠনকে আরো শক্তিশালী করার লক্ষ্যে এক হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

জসিম/মারুফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়