ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

প্রতারণার মামলায় সিরাজগঞ্জের এমপি মমিনের শ্বশুর গ্রেপ্তার

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ২০ অক্টোবর ২০২০  
প্রতারণার মামলায় সিরাজগঞ্জের এমপি মমিনের শ্বশুর গ্রেপ্তার

১২ কোটি টাকা প্রতারণার মামলায় সিরাজগঞ্জ-৫ আসনের এমপি আব্দুল মমিন মন্ডলের শ্বশুর জাহাঙ্গীর আলমকে (৫৫) গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরের দিকে সিরাজগঞ্জ শহরের এস এস রোড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সদর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। 

গ্রেপ্তার জাহাঙ্গীর আলম শহরের মোক্তার পাড়া মহল্লার মৃত মনছুর রহমানের ছেলে। 

সদর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা জানান, মঙ্গলবার সকালে মন্ডল গ্রুপের প্রতিষ্ঠান মন্ডল অটো ব্রিক্স লিমিটেডের প্রতিনিধি আওলাদ হোসেন বাদী হয়ে ১২ কোটি দুই লাখ টাকারও বেশি টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়ার অভিযোগ এনে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। দুপুরের দিকে শহরের এস. এস রোড এলাকা থেকে আসামিকে গ্রেপ্তার করা হয়।

মামলার বাদী আওলাদ হোসেন বলেন, জাহাঙ্গীর আলম হলেন সাবেক এমপি ও মন্ডল গ্রুপের চেয়ারম্যান আব্দুল মজিদ মন্ডলের ছেলে বর্তমান এমপি এবং মন্ডল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মমিন মন্ডলের শ্বশুর। আত্মীয়তার সুবাদে বাড়িতে যাতায়াত করতেন তিনি। এক পর্যায়ে বেয়াই জাহাঙ্গীর আলমের কাছে মন্ডল অটোব্রিক্স লিমিটেড স্থাপনের জন্য ৩০০-৪০০ বিঘা জমি কেনার ইচ্ছার কথা জানান আব্দুল মজিদ। তখন জাহাঙ্গীর আলম জমি কিনে দেওয়ার কথা বললে আব্দুল মজিদ সরল বিশ্বাসে জাহাঙ্গীর আলমকে জমি কেনার জন্য ২০১২ সাল থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত নগদে ও চেকের মাধ্যমে ১২ কোটি দুই লাখ ২২ হাজার ৯৪০ টাকা দেন। কিন্তু  জমি কেনার কথা বললেও জাহাঙ্গীর আলম কোনো জমি না কিনে ওই টাকা আত্মসাৎ করেন। আত্মসাৎ করা টাকা ফেরত দেওয়ার বিষয় নিয়ে সিরাজগঞ্জ পৌরসভা ও চেম্বার ভবনে বিভিন্ন সময়ে সালিশ বৈঠকও হয়েছে। বারবার সময় নিয়েও ওই টাকা তিনি ফেরত দেননি তিনি। এ অবস্থায় আব্দুল মজিদ গত ১৫ সেপ্টেম্বর জাহাঙ্গীর আলমকে টাকা ফেরত দেবেন কি না জিজ্ঞেস করলে তিনি টাকা দেবেন না বলে জানান। এ কারণে বাধ্য হয়ে মামলা দায়ের করা হয়েছে।

অদিত্য রাসেল/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়